Shaoli Mitra Died: 'ফুলভারের প্রয়োজন নেই, সাধারণের অগোচরে' বাবার মতোই শান্তিতে যেতে চেয়েছিলেন 'নাথবতী'

 শাঁওলি মিত্রর প্রয়াণে বাংলা থিয়েটার জগতে ইন্দ্রপতন

Updated By: Jan 16, 2022, 11:22 PM IST
Shaoli Mitra Died: 'ফুলভারের প্রয়োজন নেই, সাধারণের অগোচরে' বাবার মতোই শান্তিতে যেতে চেয়েছিলেন 'নাথবতী'

নিজস্ব প্রতিবেদন: "আমার একান্ত ইচ্ছে, আমার পিতাকে অনুসরণ করেই, মৃত্যুর পরে যতো দ্রুত সম্ভব আমার সৎকার সম্পন্ন করা হয়। ঐ শরীরটিকে প্রদর্শন করায় আমার নিতান্ত সংকোচ।"  ইচ্ছাপত্রে এমনটাই লিখে গিয়েছিলেন প্রয়াত নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্র (Shaoli Mitra)। তাঁর শেষ ইচ্ছাকে মর্যাদা দিয়ে সৎকারের পর মৃত্যুর খবরটি প্রকাশ্যে আনেন নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষ। 

রবিবার দুপুরে শেষনিঃশ্বাস ত্য়াগ করেন নাট্যব্যক্তিত্ব শম্ভু মিত্র এবং তৃপ্তি মিত্রের কন্যা শাঁওলি মিত্র (Shaoli Mitra)। গত বছর দেড়েক ধরে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৩ বছর। ইচ্ছাপত্রে তিনি লিখে গিয়েছিলেন, "ফুলভারের কোনও প্রয়োজন নেই। সামান্য ভাবে সাধারণের অগোচরে যেন শেষকৃত্যটি সম্পন্ন করা হয়। প্রচুর মিথ্যা আমাকে উদ্দেশ করে বর্ষিত হওয়ার সত্ত্বেও আমি আমার দর্শকের কাছে, আমার পাঠকের কাছে, বহু মানুষের কাছে অসীম শ্রদ্ধা ভালবাসা পেয়েছি।" শেষকৃত্যের দায়িত্ব তিনি দিয়ে গিয়েছিলেন মানস কন্যা অর্পিতা ঘোষ এবং পুত্রতুল্য সায়ক চক্রবর্তীর উপর। 

 শাঁওলি মিত্রর (Shaoli Mitra) মৃত্যুতে বাংলা থিয়েটার জগতে ইন্দ্রপতন। একটা যুগের অবসান। নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষ বলেন, "আজ দুপুর ৩টে ৪০ নাগাদ চলে গেলেন। আমাকে বলেছিলেন বাবার মতোই যেতে চাই, তুই শেষ কাজটা করবি। আমি তাই করেছি। এরপর সবাইকে জানাচ্ছি।" নাট্যব্যক্তিত্ব দেবশংকর হালদার বলেন, "ওনার অভিনয় দেখে শিখেছি অভিনয় কাকে বলে। শাঁওলি মিত্র সব ধরনের অভিনয়ে শিক্ষা ছড়িয়ে দিতে পারতেন। তিনি আমাদের মাঝে নেই ভাবতেই পারছি না।" নাট্যব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী বলেন, "শাঁওলির বিশাল প্রতিভা ছিল। আমার খুব খারাপ লাগছে। আমার থেকে বয়সে ছোট ছিল। এ ভাবে চলে যাবে ভাবতেই পারছি না।" নাট্যব্যক্তিত্ব দেবেশ চট্টোপাধ্য়ায় বলেন, "একটা যুগের অবসান হন।"

আরও পড়ুন: Bengali Theatre Artist Shaoli Mitra Died: প্রয়াত নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্র, শিল্পীর ইচ্ছেকে মর্যাদা দিয়ে সকলের অগোচরে শেষকৃত্য

আরও পড়ুন: Vicky-Katrina: লহরি সেলিব্রেশনে ভি-ক্যাট, একে অপরকে জড়িয়ে খিলখিলিয়ে হেসে উঠলেন দম্পতি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.