'ভবিষ্যতের ভূত' বন্ধের প্রতিবাদে অ্যাকাডেমির সামনে বিক্ষোভ বিদ্বজ্জনদের

বিক্ষোভ স্থলে অনীক দত্ত বলেন, কেন ছবি সরানো হল তা নিয়ে কোনও জবাব দেয়নি প্রশাসন। জবাব দেননি মাল্টিপ্লেক্স মালিকরাও। সম্পূর্ণ বেআইনিভাবে ছবিটি সরিয়ে দেওয়া হয়েছে। 

Updated By: Feb 20, 2019, 12:57 PM IST
'ভবিষ্যতের ভূত' বন্ধের প্রতিবাদে অ্যাকাডেমির সামনে বিক্ষোভ বিদ্বজ্জনদের

নিজস্ব প্রতিবেদন: সিনেমা হল থেকে অনীক দত্তের ছবি 'ভবিষ্যতের ভূত' সরিয়ে নেওয়ায় অবস্থান বিক্ষোভে সামিল হলেন শিল্পী ও কলাকুশলীদের একাংশ। বিক্ষোভে অংশ নিলেন ছাত্ররাও। বিক্ষোভ-মঞ্চ থেকে আওয়াজ উঠল, আইনি পথে প্রতিরোধ হবে এই আবিচারের। 

এদিনের বিক্ষোভে সামিল হন সৌমিত্র চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, কৌশিক সেনের মতো নামকরা অভিনেতারা। ছিলেন পরিচালক অনীক দত্ত-সহ ছবির কলাকুশলীরা। ছিলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ও SRFTI-এর ছাত্রছাত্রীরা। 

বিক্ষোভ স্থলে অনীক দত্ত বলেন, কেন ছবি সরানো হল তা নিয়ে কোনও জবাব দেয়নি প্রশাসন। জবাব দেননি মাল্টিপ্লেক্স মালিকরাও। সম্পূর্ণ বেআইনিভাবে ছবিটি সরিয়ে দেওয়া হয়েছে। আমরা আইনি পথে হাঁটব। সেজন্য ইমপা-র সদস্যদের সমর্থনও মিলেছে। দরকার হলে সুপ্রিম কোর্ট পর্যন্ত যাবেন বলে জানিয়েছেন তিনি।  

কেন সিনেমা হল থেকে সরিয়ে নেওয়া হল ভবিষ্যতের ভূত? কী বললেন মমতা?

গত শুক্রবার মুক্তি পায় অনীক দত্ত পরিচালিত 'ভবিষ্যতের ভূত' ছবিটি। কিন্তু শনিবার থেকে কলকাতা-সহ পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত মাল্টিপ্লেক্সে ছবিটির প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়। প্রযোজক ও পরিচালকের অভিযোগ, কোনও নথি না দেখিয়েই পর্দা থেকে সরিয়ে নেওয়া হয়েছে এই ছবি।   

.