"সাহস দেখাতে হলে আফগানিস্তানে বোরখা খুলে দেখান", হিজাব বিতর্কে বিস্ফোরক কঙ্গনা

রাজনৈতিক নেতা থেকে রূপোলি পর্দার তারকা, মুখ খুলেছেন প্রত্যেকেই। এবার কর্ণাটকের হিজাব বিতর্কে এবার মুখ খুললেন কঙ্গনা রানাওয়াত। 

Updated By: Feb 11, 2022, 02:21 PM IST
"সাহস দেখাতে হলে আফগানিস্তানে বোরখা খুলে দেখান", হিজাব বিতর্কে বিস্ফোরক কঙ্গনা
কঙ্গনা রানাওয়াত। ফোটো- টুইটার

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের গণ্ডি ছেড়ে বিতর্ক ছড়িয়েছে গোটা দেশেই। হিজাব বিতর্কে (Hijab Row) রাজনৈতিক নেতা থেকে রূপোলি পর্দার তারকা, মুখ খুলেছেন প্রত্যেকেই। এবার কর্ণাটকের হিজাব বিতর্কে এবার মুখ খুললেন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranawat)। নিজের ইনস্টাগ্রাম হ‍্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছেন অভিনেত্রী। লেখক আনন্দ রঙ্গনাথনের টুইটের স্ক্রিনশট পোস্ট করেছেন তিনি, যেখানে দুটি ছবির মধ‍্যে তুলনা করা হয়েছে। 

তিনি লিখেছেন, ‘যদি সাহস দেখাতেই হয় তবে আফগানিস্তানে বোরখা না পরে দেখাও। নিজেকে বন্দি না করে শিকল ভাঙতে শেখো।’ প্রসঙ্গত, স্ক্রিনশটে দুটি ছবির মধ‍্যে তুলনা করা হয়েছে। প্রথম ছবিটি ১৯৭৩ সালের। সেখানে ইরানের কয়েকজন মহিলাকে বিকিনি পরে সমুদ্র সৈকতে বসে থাকতে দেখা গিয়েছে। পরের ছবিটি সাম্প্রতিক কালের, যেখানে শুধুই বোরখা পরিহিতদের ভিড়।

আরও পড়ুন, Lata Mangeshkar Biopic: লতা মঙ্গেশকরের বায়োপিক, পরিবারের সম্মতির অপেক্ষায় বলিউডের প্রথম সারির তিন পরিচালক

উল্লেখ্যে, উদুপি ও মান্ডিয়ার দুটি কলেজে হিজাব বনাম গেরুয়া চাদর-পাগরির মধ্যে প্রায় সংঘর্ষের পরিবেশ তৈরি হয়েছিল। এই অবস্থায় মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই আগামী ৩ দিন কর্নাটকের সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন। সম্প্রতি সোশ‍্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওর জেরে বিক্ষোভের আগুন চড়চড়িয়ে বেড়েছে। ভিডিওটি কর্ণাটকের এক কলেজের। সেখানে দেখা যাচ্ছে, একদল হিন্দুত্ববাদী যুবক জোর গলায় ‘জয় শ্রীরাম’ স্লোগান দিচ্ছে। পালটা ‘আল্লাহু আকবর’ স্লোগান দেন বোরখা পরা এক পড়ুয়া। 

কর্ণাটক হাইকোর্টের তরফ থেকে জানানো হয়েছিল, হিজাব পরা মৌলিক অধিকারের মধ্যে পড়ে কিনা এবং ধর্মীয় অনুশীলনের একটি অপরিহার্য অংশ কিনা তা বিবেচনা করে দেখা হচ্ছে। পাশাপাশি আদালতে তরফ থেকে বলা হয়েছে, হিজাব বিষয়টি বিচারাধীন থাকা অবস্থায় কোনো শিক্ষার্থীকে ধর্মীয় পোশাক পরার জন্য কোনোভাবেই জোর করা উচিত নয়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.