Rio Kapadia Passes Away: ফের দুঃসংবাদ বলিউডে! চলে গেলেন শাহরুখ-আমিরের সহ-অভিনেতা রিও...

Rio Kapadia Passes Away: ছোটপর্দা, বড়পর্দা থেকে শুরু করে ওয়েবসিরিজের জনপ্রিয় নাম রিও কাপাডিয়া। পার্শ্বচরিত্রে অভিনয় করেও ম্যানারিজম ও ব্যারিটোন ভয়েসে নজর কেড়েছিলেন অভিনেতা। বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা।

Updated By: Sep 14, 2023, 05:10 PM IST
Rio Kapadia Passes Away: ফের দুঃসংবাদ বলিউডে! চলে গেলেন শাহরুখ-আমিরের সহ-অভিনেতা রিও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত হিন্দি সিনেমার জনপ্রিয় অভিনেতা রিও কাপাডিয়া(Rio Kapadia)। শাহরুখ থেকে আমির, প্রায় সব সুপারস্টারদের পাশেই নানা সুপারহিট ছবিতে দেখা গেছে তাঁকে। সেই তালিকায় রয়েছে ‘চক দে ইন্ডিয়া’(Chak De India), ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘মর্দানি’(Mardaani) থেকে শুরু করে ‘দিল চাহতা হ্যায়’(Dil chahta Hai)। সম্প্রতি ‘মেড ইন হেভেন টু’ ওয়েবসিরিজে শেষ দেখা যায় তাঁকে। বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর দুপুর ১২.৩০ মিনিটে প্রয়াত হন অভিনেতা। গত বছরই জানা যায়, রিও-র শরীরে বাসা বেঁধেছে ক্যানসার। শেষরক্ষা হল না। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা ইন্ডাস্ট্রি।

আরও পড়ুন- Shah Rukh Khan| Jawan: মুখে ব্যান্ডেজ বেঁধে ‘জওয়ান’ দেখতে হলে খুদে ভক্ত, কান্ড দেখে অবাক শাহরুখও...

মৃত্যুকালে অভিনেতা রিও কাপাডিয়ার বয়স হয়েছিল ৬৬ বছর। প্রায় তিন দশক ধরে বলিউডে তিনি অভিনয় করছেন। ছোটপর্দা, বড়পর্দা থেকে শুরু করে ওয়েবসিরিজের জনপ্রিয় নাম রিও কাপাডিয়া। পার্শ্বচরিত্রে অভিনয় করেও ম্যানারিজম ও ব্যারিটোন ভয়েসে নজর কেড়েছিলেন অভিনেতা। গোঁরেগাওয়ের শিব ধাম শ্মশান ভূমিতে আগামিকাল অর্থাৎ শুক্রবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলেই জানান রিও কাপাডিয়ার স্ত্রী মারিয়া ফারহা ও তাঁদের দুই সন্তান অমন ও বীর।

আরও পড়ুন- Misty Singh: ‘নতুন লুক, নতুন জার্নি’, বেবিবাম্পে ছবি শেয়ার মিষ্টির...

তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে চোখ রাখলে দেখা যায়, শেষ জুন মাসে ইনস্টাতে ছবি পোস্ট করেছিলেন তিনি। তারপর থেকে সেভাবে তাঁকে দেখা যায়নি সোশ্যাল মিডিয়ায়। সেই শেষ পোস্টের ক্যাপশনে দেখে বোঝা যায় যে ইউরোপ ট্যুরে গিয়েছিলেন তিনি। প্যারিসের ছবি পোস্ট করেছেন সেখানে। তবে একা নন, তাঁর সঙ্গে হাজির ছিল তাঁর গোটা পরিবার।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Rio Kapadia (@riokapadia)

অভিনয়ের পাশাপাশি তিনি ছিলেন এক অঙ্কনশিল্পী। তাঁর আঁকা ছবি অবাক করেছে তাঁর দর্শকদের। অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, সুচিত্রা সেন, দিলীপ কুমার, ঐশ্বর্য রাই বচ্চন, শশী কাপুর, মাধুরী দীক্ষিত, শ্রীদেবী থেকে শুরু করে পেলের ছবি এঁকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতেন অভিনেতা।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Rio Kapadia (@riokapadia)

প্রসঙ্গত, একাধিক সুপারহিট থেকে ব্লকবাস্টার ছবিতে অভিনয় করেছেন রিও কাপাডিয়া। তবে চক দে ইন্ডিয়া ছবিতে কমেন্টেটরের চরিত্রে নজর কেড়েছিলেন তিনি। সম্প্রতি মেড ইন হেভেন টু ওয়েবসিরিজে ম্রুণাল ঠাকুরের বাবার চরিত্রে দেখা যায় তাঁকে। তাঁর দীর্ঘ কেরিয়ারে একাধিক বিজ্ঞাপনেও দেখা গিয়েছে তাঁকে। শুধু বড়পর্দাই নয়, ছোটপর্দাতেও জনপ্রিয় ছিলেন তিনি। কিউ কি সাঁস ভি কভি বহু থি থেকে শুরু করে কুটুম্ব, জুড়ুয়া রাজা, স্বপ্নে সুহানে লড়কপন কে-র মতো ধারাবাহিকে দেখা যায় তাঁকে। ২০১৩ সালে তৈরি মহাভারত ধারাবাহিকেও নজর কাডে়ন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.