Mamata Banerjee: পুজোয় মুখ্যমন্ত্রীর গানের অ্যালবাম, মহালয়াতেই শুভমুক্তি?

Mamata Banerjee: প্রায়ই গান লেখেন ও তাতে সুর দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, সুরে গান গেয়েছেন অনেক প্রথিতযশা শিল্পী। এই পুজোয় ফের রাজ্যবাসীকে উপহার দিতে চলেছেন এক নয়া অ্যালবাম। শোনা যাচ্ছে মহালয়াতেই মুক্তি পাবে সেই অ্যালবাম।

Updated By: Sep 8, 2023, 04:09 PM IST
Mamata Banerjee: পুজোয় মুখ্যমন্ত্রীর গানের অ্যালবাম, মহালয়াতেই শুভমুক্তি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যের দায়-দায়িত্ব সামলানোর পাশাপাশি সাহিত্য, সঙ্গীত, শিল্পে যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) বিশেষ আগ্রহ রয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। মুখ্যমন্ত্রীর লেখা অসংখ্য বই বেশ জনপ্রিয় এমনকী বেস্ট সেলারের তকমাও পেয়েছে। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানও বেশ জনপ্রিয়। সম্প্রতি দুটি ধারাবাহিকের গান লেখা ও সুর দেওয়ার জন্য তাঁকে টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের বিশেষ সম্মানও দেওয়া হয়। যদিও সেই পুরস্কার গ্রহণ করেননি মুখ্যমন্ত্রী। তবে এবার পুজোয় ফের গানের অ্যালবাম (Pujo Album) রিলিজ করবেন তিনি।

আরও পড়ুন- Jawan Box Office Collection: সব রেকর্ড ভেঙে চুরমার! প্রথমদিনেই বিশ্বজুড়ে ১৫০ কোটি আয় ‘জওয়ান’-এর!

হাতে বাকি আর মাত্র কয়েকটা দিন। সামনেই দুর্গোৎসব। পুজোর প্রস্তুতি ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। দুর্গাপুজো মানেই নতুন জামা থেকে শুরু করে নতুন গান। যদিও পুজোর অ্যালবামের রিলিজ এখন আর প্রায় হয় না বললেই চলে। তবে একসময় পুজোয় মুক্তি পেত জনপ্রিয় শিল্পীদের অ্যালবাম। এবার সেই রকমই পুজোর অ্যালবাম নিয়ে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই প্রথম নয়, আগের বছর পুজোতেও মুক্তি পেয়েছিল তাঁর অ্যালবাম। জানা যাচ্ছে, এবছরের অ্যালবামে থাকছে আটটি গান।

অ্যালবামের আটটি গানই লিখেছেন, সুর করেছেন খোদ মুখ্যমন্ত্রী। ইতোমধ্যেই ছয়টি গান রেকর্ড করা হয়ে গেছে। বাকি রয়েছে আরও দুটি গানের রেকর্ডিং। বাকি দু’টি মুখ্যমন্ত্রীর স্পেন সফরের পরই সম্পূর্ণ হতে পারে বলে নবান্ন সূত্রে খবর। তারমধ্যে একটি গান ‘হ্যাপি বার্থডে’-র বাংলা ভার্সন। জানা যাচ্ছে, কাজের মাঝেই নানা সফরের যাত্রাপথে বিমানে এই গানগুলি লিখেছেন মুখ্যমন্ত্রী। গানগুলি লিখেই তিনি সেই গানগুলো পাঠিয়ে দিতেন ইন্দ্রনীল সেনকে।

আরও পড়ুন- Jawan Review: ‘শাহরুখ একটা ইমোশন’, ‘জওয়ান’ দেখে প্রতিক্রিয়া শিবপ্রসাদের, প্রথমদিনেই হলমুখী সৃজিত-অনিন্দ্য থেকে নীল-তৃণা

বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন শেষ হওয়ার পর মুখ্যমন্ত্রী নিজের ঘরে বসেই গানটি গুন গুন করছিলেন। সে সময়ে সামনে উপস্থিত মন্ত্রী ইন্দ্রনীল সেনকে গানটি গাইতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। ইন্দ্রনীল সেনও গানটি গেয়ে শোনান বাকিদের। ‘শুভ জন্মদিন’ গানটি তৈরি হওয়ার নেপথ্যে একটি গল্পও রয়েছে। জানা যায়, এর আগে মুখ্যমন্ত্রী স্কটল্যান্ড সফরে যাওয়ার সময় তৎকালীন মুখ্যসচিব মলয় দে’র জন্মদিন ছিল। সেই উপলক্ষ্যেই মুখ্যমন্ত্রী গানটি তৈরি করে ছিলেন।

গানটি প্রসঙ্গে মন্ত্রী ইন্দ্রনীল সেন বলেন, “সেদিন আমি চন্দননগরে যাচ্ছিলাম। আচমকা দিদির ফোন। ভদ্রেশ্বরে কনভয় থামিয়ে সবাইকে নামিয়ে দিয়ে গাড়িতেই দিদির লেখা ও সুর দেওয়া গান রেকর্ড করি। সঙ্গে সঙ্গে স্টুডিওতে পাঠিয়ে ফাইনাল করে স্কটল‌্যান্ড পাঠিয়ে দিই।” শোনা যাচ্ছে মহালয়াতেই মুক্তি পেতে পারে এই অ্যালবাম।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.