ধর্মবিশ্বাসের সঙ্গে সংঘাত, সিনেমা জগত ছাড়ছেন 'দঙ্গল' খ্যাত জায়রা

সিনেমার ময়দায়ে তাঁর বয়স মাত্র পাঁচ হলেও ইতিমধ্যেই কর্মজীবনে প্রচুর সাফল্য পেয়েছেন তিনি। 'দঙ্গল' ছবির জন্য পেয়েছেন জাতীয় পুরষ্কারও। তবে হঠাৎ এই সিদ্ধান্তের কারণ কী? 

Updated By: Jun 30, 2019, 04:23 PM IST
ধর্মবিশ্বাসের সঙ্গে সংঘাত, সিনেমা জগত ছাড়ছেন 'দঙ্গল' খ্যাত জায়রা

নিজস্ব প্রতিবেদন: সিনে জগতে কাজ করতে গিয়ে ধর্মের প্রতি তাঁর বিশ্বাস বিপন্ন হয়েছে, তাই অভিনয় ছাড়তে চলেছেন 'দঙ্গল' অভিনেত্রী জায়রা ওয়াসিম। সম্প্রতি তাঁর ফেসবুক পেজে একটি দীর্ঘ পোস্টে এমনটাই জানিয়েছেন দঙ্গল কন্যা জায়রা। সিনেমার ময়দায়ে তাঁর বয়স মাত্র পাঁচ হলেও ইতিমধ্যেই কর্মজীবনে প্রচুর সাফল্য পেয়েছেন তিনি। 'দঙ্গল' ছবির জন্য পেয়েছেন জাতীয় পুরষ্কারও। তবে হঠাৎ এই সিদ্ধান্তের কারণ কী? 

সোশাল সাইটের ওই পোস্ট অনুযায়ী, তাঁর ধর্ম-বিশ্বাসের সঙ্গে কাজের সংঘাত লাগাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, "এখানে আমাকে মানানসই লাগলেও আমি এর জন্য উপযুক্ত নই।" ওই একই পোস্ট ইনস্টাগ্রামেও শেয়ার করেছেন জায়রা। পোস্টে তিনি লিখেছেন, "পাঁচ বছর আগের সিদ্ধান্ত আমার জীবনকে পুরোপুরি বদলে দেয়। বলিউডে প্রবেশের সঙ্গে খ্যাতির দরজা খুলে যায়। প্রচুর জনপ্রিয়তা পাই। এমনকী বলা হয় আমি নাকি তরুণদের আদর্শ। কিন্তু আমি কখনওই তা হতে চাইনি। সম্প্রতি সাফল্যের নতুন অর্থ বুঝতে শিখেছি আমি।"

আরও পড়ুন: আমিশা প্যাটেলের বিরুদ্ধে আড়াই কোটি টাকা প্রতারণার অভিযোগ

বলিউডে পাঁচ বছর সম্পূর্ণ হল 'দঙ্গল' অভিনেত্রীর। এই বিষয়ে কিছু স্বীকারোক্তিও করেছেন তিনি। লিখেছেন, "আমার কাজ, আমার পরিচিতি নিয়ে আমি খুশি নই। অনেকদিন ধরে আমার মনে হচ্ছে অন্য কেউ হওয়ার জন্যই আমি পরিশ্রম করছি। যখনই আমি বুঝতে শিখেছি কিসের জন্য আমি সময় দিচ্ছি, পরিশ্রম করছি, তখনই আমি বুঝেছি এখানে আমাকে মানালেও আমি এর জন্য উপযুক্ত নই। এই জগৎ আমাকে অনেক ভালবাসা, সমর্থন দিয়েছে। কিন্তু পাশাপাশি এর জন্য আমি আমার বিশ্বাস থেকে সরে গিয়েছি। আমার কাজের সঙ্গে আমার ধর্মবিশ্বাসের সংঘাত হচ্ছে।"

জায়রার মতে, তিনি যতই নিজেকে বোঝান যা তিনি করছেন সব ঠিক ততই তাঁর জীবন থেকে 'আর্শীবাদ' হারিয়ে যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি বলেন, "নতুন ভাবে সবকিছু শুরু করার জন্য এ ছাড়া আর কিছু করার নেই আমার।"

প্রসঙ্গত এর আগেও হতাশায় নিজের কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন জায়রা। উল্লেখ্য, আগামী ছবি 'স্কাই ইজ পিঙ্ক'-এ দেখা যাবে তাঁকে। মার্চেই শেষ হয়ে গিয়েছে ছবির শ্যুটিং। এমনকী মুম্বইতে শ্যুট শেষের পর পার্টিতে ছবির বাকি অভিনেতাদের সঙ্গে হাজির ছিলেন জায়রা ওয়াসিমও। 

.