মধ্যপ্রদেশ ও ছত্রিশগড়ে করমুক্ত দীপিকার 'ছপক'

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ এবং ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল তাঁদের রাজ্যে 'ছপক'কে করমুক্ত করার কথা জানিয়ে নিজেরাই টুইট করেন।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 10, 2020, 04:58 PM IST
মধ্যপ্রদেশ ও ছত্রিশগড়ে করমুক্ত দীপিকার 'ছপক'

নিজস্ব প্রতিবেদন : দীপিকা পাড়ুকোন অভিনীত 'ছপক'-কে করমুক্ত ঘোষণা করল মধ্যপ্রদেশ ও ছত্রিশগড় সরকার। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ এবং ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল তাঁদের রাজ্যে 'ছপক'কে করমুক্ত করার কথা জানিয়ে নিজেরাই টুইট করেন।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ তাঁর নিজের টুইটার হ্যান্ডেলে লেখেন, ''অ্যাসিড আক্রান্তের জীবনের উপর তৈরি দীপিকার ছবি 'ছপক' মুক্তি পাচ্ছে ১০ জানুয়ারি। আমি এই ছবিকে আমার রাজ্যে করমুক্ত করছি। এই ছবি সমাজে একটা ইতিবাচক বার্তা দেবে। এই ছবি সমাজে এক লড়াইয়ের গল্প বলবে। যা সমাজের এক মানসিকতার পরিবর্তনে সাহায্য করবে বলে আমার মনে হয়।''

আরও পড়ুন-ছপক: লক্ষ্মীর আইনজীবীর নাম ছবিতে উল্লেখ করতে হবে নির্দেশ দিল্লি হাইকোর্টের

একইভাবে ছত্রিশগড়ে 'ছপক'-কে করমুক্ত করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তিনি টুইটে লেখেন, '' ছপাক এমন একটি ছবি যা মহিলাদের ওপর অ্যাসিড হামলার বিরুদ্ধে সচেতনতার বার্তা দেয়। তাই আমার রাজ্যে এই ছবি করমুক্ত করার ঘোষণা করছি। সকলের কাছে আমার অনুরোধ সমাজ কে সচেতন করতে প্রেক্ষাগৃহে গিয়ে পরিবারকে সঙ্গে নিয়ে এই ছবি দেখে আসুন। ''

আরও পড়ুন-'ছপক' এর সাফল্য কামনায় সিদ্ধিবিনায়ক মন্দিরে হাজির দীপিকা পাড়ুকোন

এদিকে মেঘনা গুলজার পরিচালিত ও দীপিকা পাড়ুকোন অভিনীত 'ছপক'-কে রাজস্থানেও করমুক্ত করার দাবি জানিয়েছে কংগ্রেস। এদিকে JNU হামলার পর দীপিকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে পড়ুয়াদের পাশে দাঁড়ানোয় কিছু লোকজন দীপিকার এই ছবি বয়কটের ডাক দিয়েছেন। যদিও এবিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন, "এটি একটি গণতান্ত্রিক দেশ যেকোনো শিল্পীর যেখানে খুশি গিয়ে তার মতামত প্রকাশ করার অধিকার রয়েছে।"