বাড়ি দখলের চেষ্টা, জমি মাফিয়ার বিরুদ্ধে ২০০ কোটির মামলা দিলীপ কুমার-সায়রা বানুর

 অসম্মান ও মিথ্যা অপবাদের জন্য ২০০ কোটি টাকার ক্ষতিপূরণও চাওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

Updated By: Jan 6, 2019, 05:00 PM IST
বাড়ি দখলের চেষ্টা, জমি মাফিয়ার বিরুদ্ধে ২০০ কোটির মামলা দিলীপ কুমার-সায়রা বানুর

নিজস্ব প্রতিবেদন: সমীর ভজওয়ানি নামক এক রিয়েল এস্টেট ডেভলপারের বিরুদ্ধে মানহানির মামলা করছেন কিংবদন্তি অভিনেতা দীলিপ কুমার ও তাঁর স্ত্রী তথা অভিনেত্রী সায়রা বানু। ওই ডেভলপার কিংবদন্তি অভিনেতা দীলিপ কুমারের বিরুদ্ধে মিথ্যা অপবাদ ও তাঁদের ২৫০ কোটি টাকার বান্দ্রার একটি সম্পত্তি মিথ্যা মালিকনা দাবি করার জন্য এই মামলা করা হয়েছে বলে জানিয়েছেন অভিনেত্রী সায়রা বানু। গত ৩১ ডিসেম্বর ২০১৮তেই ওই ডেভলপারের কাছে নোটিস পাঠানো হয়েছে বলে দীলিপ কুমার সায়রাবানুর তরফে জানানো হয়েছে। নোটিসে সমীর ভজওয়ানি নামে ওই ডেভলপারের কে ক্ষমা চাইতে বলা হয়েছে, পাশাপাশি তাঁদের অসম্মান ও মিথ্যা অপবাদের জন্য ২০০ কোটি টাকার ক্ষতিপূরণও চাওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। বিষয়টি দীলিপ কুমারের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে জানিয়েছেন তাঁর স্ত্রী সায়রা বানু।

আরও পড়ুন-মালাইকার প্রতি গোপন ভালোলাগা ছিল জাতীয় দলের এই ক্রিকেটারের, অচিরেই সেই ভালোলাগা নষ্ট হয়ে যায়, কিন্তু কেন?

প্রসঙ্গত, এই সমস্যাটি বহুদিনের। বহুদিন আগেই বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন দীলিপ কুমাপ ও সায়রা বানু। সমস্যা সমাধানের জন্য প্রথমে তাঁরা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের কাছেও আবেদন করেছিলেন। তাঁর কাছে আশ্বাস পেয়েছিলেন ঠিকই তবে সমস্যা সমাধানে দেরি হওয়ায় বাধ্য হয়েই পরবর্তীকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারস্থ হন অভিনেত্রী সায়রা বানু। 

আরও পড়ুন-উত্তরবঙ্গে গাইতে গিয়ে স্টেজের মধ্যে মত্তর অবস্থায় সোমলতাকে হেনস্থা, দেখুন কী ঘটেছে গায়িকার সঙ্গে... 

বহুদিন আগেই দীলিপ কুমারের পালি হিলের একটি জমির দুটি প্লটের উপর যে বাংলোটি নির্মিত হয়।  ১৯৫৩ সালে দেড়লক্ষ টাকা দিয়ে পালি হিলের ওই জমিটি কিনেছিলেন দীলিপ কুমার ও সায়রা বানু। দুবছর আগে ওই জমির উপর বানানো হলেও তা নির্দিষ্ট সময়ের মধ্যে তাঁদের হাতে না তুলে দেওয়ার অভিযোগ করেছিলেন দীলিপ কুমার ও সায়রা বানু। পরে পুলিস ও সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে ২০ কোটি টাকার বিনিময়ে বাড়ি ফিরে পান দীলিপ কুমার ও তাঁর স্ত্রী সায়রা বানু। এদিকে তারপর ফের ওই জমি ও বাড়ি বেদখলের চেষ্টা করেন জমি মাফিয়া সমীর ভোজওয়ানি। তবে গত এপ্রিল মাসে জালিয়াতির মামলায় গ্রেফতার হয়েছিলেন সমীর ভোজওয়ানি। তবে সম্প্রতি তিনি জামিনে ছাড়া পাওয়ায় ওই জমি ও বাড়িটি নিয়ে পুনরায় সমস্যা তৈরি হয়েছে বলে জানিয়েছেন অভিনেত্রীর। বাড়িটি বাঁচানোর জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের আবেদন করেন দীলিপ কুমার ও সায়রা বানু।

আরও পড়ুন-কার্তিক আরিয়ানকে পছন্দ নয় অমৃতা সিংয়ের? কড়া নির্দেশ মেয়ে সারাকে

.