''আমার আর দিলীপ কুমার সাবের সন্তান থাকলে ও Shahrukh-র মতোই হত'', বলেছিলেন Saira Banu

দিলীপ কুমার ও সায়রা বানু নিঃসন্তান ছিলেন। শোনা যায়, বাবা না হতে পারার একটা হতাশা অভিনেতার মধ্যে সারাজীবনই ছিল...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 7, 2021, 01:21 PM IST
''আমার আর দিলীপ কুমার সাবের সন্তান থাকলে ও Shahrukh-র মতোই হত'', বলেছিলেন Saira Banu

নিজস্ব প্রতিবেদন : পাঁচ দশকেরও বেশি সময় ধরে বলিউডে রাজত্ব করেছেন। বি-টাউনে একসময় দিলীপ কুমার (Dilip Kumar) এবং সায়রা বানুর প্রেম বেশ চর্চিত বিষয় ছিল। মধুবালার সঙ্গে প্রেম পরিণতি না পেলে ১৯৬৬ সালে ২২ বছরের ছোট সায়রা বানুকে (Saira Banu) বিয়ে করেন দিলীপ কুমার  (Dilip Kumar) । তবে তাঁরা নিঃসন্তান ছিলেন। শোনা যায়, বাবা না হতে পারার একটা হতাশা অভিনেতার মধ্যে সারাজীবনই ছিল। তবে অনেকেই হয়ত জানেন না, বলিউড বাদশা শাহরুখ খানকে (Shahrukh Khan) সন্তানের মতোই দেখতেন বর্ষীয়ান অভিনেতা ও সায়রা বানু। বলা যায় শাহরুখ ছিলেন দিলীপ সাবের 'মু বোলা বেটা'।

দুবছর আগে দিলীপ কুমার  (Dilip Kumar)  হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শাহরুখ খান (Shahrukh Khan)। সেসময় শাহরুখ মেয়ে সুহানাকে নিয়ে দিলীপ কুমারের বাড়িতে যান। এক সাক্ষাৎকারে শাহরুখের সঙ্গে দেখা হওয়ার কথা শেয়ার করেছিলেন সায়রা বানু (Saira Banu)। তিনি বলেন, হেমা মালিনী পরিচালিত 'দিল আশনা হ্যায়' ছবির মহরতে গিয়েছিলেন তিনি আর দিলীপ কুমার। যে ছবিতে শাহরুখের কাজ করার কথা ছিল। তখনই কিং খানের সঙ্গে দিলীপ কুমারের প্রথম আলাপ হয়। সে অভিজ্ঞতা ভাগ করে নিয়ে সায়রা বানু বলেন, ''আমি সবসময়ই বলি, আমাদের যদি ছেলে থাকত, তাহলে তাঁরে দেখতে শাহরুখের মতোই হত। শাহরুখ ও দিলীপ সাবের চুল এক্কেবারে একই রকম। আমি ওর (শাহরুখ) চুলে হাত বুলিয়ে দিয়েছিলাম। পরে যখন শাহরুখের সঙ্গে আমাদের দেখা হয় ও জিজ্ঞাসা করেছিল, আজ আপনি আমায় চুলে হাত বুলিয়ে দেবেন না? ওর কথা শুনে আমি খুব খুশি হয়েছিলাম।''

আরও পড়ুন-পেশোয়ারের ইউসুফ খান থেকে নায়ক Dilip Kumar, অভিনেতার প্রয়াণে শোকবার্তা পাকিস্তানের

অনেকেই হয়ত জানেন না, শাহরুখ দিলীপ কুমারের বিশাল মাপের একটি পোস্টারে তাঁর অটোগ্রাফ নিয়েছিলেন। সায়রা বানু আরও জানান, শাহরুখ ছাড়াও সলমন ও আমির খানের সঙ্গেও দিলীপ কুমার সাবের ভালো সম্পর্ক ছিল। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)