close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

প্রাক্তন শাহিদ কাপুরের ছবি 'কবীর সিং' নিয়ে মুখ খুললেন করিনা

তিনি বলেন, "আমি ব্যক্তিগতভাবে এরকম একটি চরিত্রে(প্রীতির) বিশ্বাস করি না। কিন্তু মানুষ এটাই পছন্দ করছেন হয়তো।"

Updated: Oct 12, 2019, 07:25 PM IST
প্রাক্তন শাহিদ কাপুরের ছবি 'কবীর সিং' নিয়ে মুখ খুললেন করিনা

নিজস্ব প্রতিবেদন : কবীর সিংয়ে প্রীতির চরিটি যেভাবে একটি 'অবলা নারী'র রূপে তুলে ধরা হয়েছে, তা নিয়ে অনেকেই সমালোচনা করেছেন। সেই সঙ্গে শাহিদ অভিনীত কবীর সিংয়ের উগ্র, বদমেজাজী ও নারীদের প্রতি জোর খাটানো চরিত্রেরও সমালোচনা করেছেন অনেকেই। এবার সেই একই বিষয়ে মুখ খুললেন করিনা কাপুর। আমি হলে এমন অপ্রয়োজনীয় ও সংলাপহীন চরিত্রে অভিনয় করতে পারতাম না, সাফ জানিয়ে দিলেন বেবো। 

ফিল্মফেয়ারের সঙ্গে একটি সাক্ষাৎকারেই উঠে আসে 'কবীর সিং' ছবিটির প্রসঙ্গ। তখনই করিনা জানান, যে তিনি সিনেমাটি দেখেননি। "তবে তাতে কিছুই যায় আসে না। সিনেমাটি ৩০০ কোটির উপর ব্যবসা করেছে।" সিনেমার বিষয়বস্তু সম্পর্কে বলতে গিয়ে ছবিটিকে শাঁখের করাতের সঙ্গে তুলনা করেন বেবো। তিনি বলেন, "আমি ব্যক্তিগতভাবে এরকম একটি চরিত্র যে চরিত্রে কিয়ারা আডবাণী (প্রীতির) অভিনয় করেছেন, তাতে বিশ্বাস করি না। কিন্তু মানুষ এটাই পছন্দ করছেন হয়তো।" এরপরে অবশ্য সিনেমাটি ঘিরে ওঠা সমালোচনার ঝড় নিয়েও মুখ খোলেন করিনা। তিনি বলেন, "আমি খুশি যে মানুষ এটি নিয়ে সরব হয়েছেন। তবে যারা সিনেমাটি নিয়ে সরব হয়েছেন তাঁদের তুলনায় সিনেমাটি পছন্দ করা ব্যক্তিদের সংখ্যাই বেশি। আর এটাই দুঃখজনক।" 

কবীর সিংয়ে একাধিক দৃশ্যে নারীদের উপর আক্রমণ, জোর খাটানো ইত্যাদি দেখানো হয়েছে। সেই বিষয় নিয়ে শুরু থেকেই বারবার সরব হয়েছেন সমালোচকরা। বিতর্কের আগুনে ঘি পড়ে যখন ছবির পরিচালরক সন্দীপ রেড্ডি ভাঙ্গার মন্তব্য। তিনি বলেন, প্রেমিকার গায়ে হাত তোলাটাই স্বাভাবিক ব্যাপার। তা না করলেই বরং সম্পর্ক ঠিক নেই বলে ধরে নেওয়া যেতে পারে। আর সন্দীপের এই মন্তব্য ঘিরেই সমালোচনার ঝড় ওঠে। অন্যদিকে বদমেজাজি প্রেমিকের প্রেমিকার উপর জোর খাটানোকেই ফ্যান্টাসাইজ করা হচ্ছে বলে দাবি করেন ফিল্ম বিশেষজ্ঞদের একাংশ।