Durga Puja 2022 : কুমার শানু নন, মুম্বইয়ে পুজো করছেন কেদারনাথ ভট্টাচার্য

শহর কলকাতার মতোই দুর্গাপুজোর আবহ ফিল্ম সিটি মুম্বইতেও। সেখানে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন সঙ্গীতশিল্পী কুমার শানু। এবছর প্রথমবার তাঁর উদ্যোগে শুরু হয়েছে মুম্বই বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশনের দুর্গাপুজো। মহাষষ্ঠীর দিন নিজের হাত দুর্গার আরাধনা করলেন কুমার শানু। এদিন তাঁকে দেখা গেল কেদারনাথ ভট্টাচার্য রূপে। প্রসঙ্গত, কেদারনাথ ভট্টাচার্যই সঙ্গীতশিল্পী কুমার শানুর আসল নাম। আরতি থেকে শুরু করে নিজের হাতে পুজোর সমস্ত রীতি পালন করতে দেখা গেল শিল্পীকে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 1, 2022, 02:26 PM IST
Durga Puja 2022 : কুমার শানু নন, মুম্বইয়ে পুজো করছেন কেদারনাথ ভট্টাচার্য

Kumar Sanu, Durga Puja 2022, সম্প্রীতি শিকদার : শহর কলকাতার মতোই দুর্গাপুজোর আবহ ফিল্ম সিটি মুম্বইতেও। সেখানে দুর্গাপুজোর আনন্দে মেতে উঠেছেন সঙ্গীতশিল্পী কুমার শানু। এবছর প্রথমবার তাঁর উদ্যোগে শুরু হয়েছে মুম্বই বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশনের দুর্গাপুজো। মহাষষ্ঠীর দিন নিজের হাত দুর্গার আরাধনা করলেন কুমার শানু। এদিন তাঁকে দেখা গেল কেদারনাথ ভট্টাচার্য রূপে। প্রসঙ্গত, কেদারনাথ ভট্টাচার্যই সঙ্গীতশিল্পী কুমার শানুর আসল নাম। এদিন আরতি থেকে শুরু করে নিজের হাতে পুজোর সমস্ত রীতি পালন করতে দেখা গেল শিল্পীকে।

পুজোর ফাঁকে Zee 24 ঘণ্টাকে কুমার শানু বললেন, 'মহাষষ্ঠীর পুজো চলছে। এতবছর ইচ্ছা ছিল। এবার মা দুর্গা চেয়েছেন তাই পুজো করতে পারছি। এটা আমার ভাগ্য এবং আশীর্বাদ।' কলকাতার বাঙালিদের উদ্দেশ্যে তাঁর বার্তা, 'কলকাতার বাঙালিদের বলব, ভালো করে পুজো কাটান, মন দিয়ে পুজো করুন। সকলের সমস্ত বাধা বিপত্তি কেটে যাক। সকলের জন্য শুভকামনা রইল। সকলেই ভালো থাকুন।' 

আরও পড়ুন-'এবার পুজো দুই বাংলাতেই কাটবে, বাংলাদেশে পরিবার অপেক্ষা করে রয়েছে...'

মুম্বই বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশনের দুর্গাপুজো সহ সভাপতি সঞ্জয় কলকাতাওয়ালা বলেন, 'এই পুজোর আইডিয়াটা শানুদার। বহু মানুষ ইতিমধ্যেই এই পুজোয় যোগ দিচ্ছেন। আমাদের আশা এই পুজো সফল হবে। কুমার শানু যখন আছেন, তখন হাজার হাজার লোক আসবেন। এবার কুমার শানুর কেদারনাথ ভট্টাচার্য নামটা সফল হল। কেদারনাথ থেকে কুমার শানু হয়ে ওঠাটা একটা ইতিহাস, এবার এই ইতিহাস ছড়িয়ে পড়বে।

আরও পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

.