ভিডিয়ো কলে সাবধানে থাকার কথা সৃজিতকে ভালো করে বুঝিয়েছে মেয়ে আইরা : মিথিলা

সৃজিতকে খুব মিস করছেন, তবে মন চাইলেও কলকাতায় আসতে পারছেন না মিথিলা।

Reported By: রণিতা গোস্বামী | Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 19, 2020, 09:10 PM IST
ভিডিয়ো কলে সাবধানে থাকার কথা সৃজিতকে ভালো করে বুঝিয়েছে মেয়ে আইরা : মিথিলা

রণিতা গোস্বামী :  আফ্রিকা থেকে সবে মাত্র দেশে ফিরেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। বিমানবন্দর থেকে বাড়িতে ফিরেই টানা ১৪ দিনের জন্য গৃহবন্দি তিনি। অন্যদিকে, তাঁর সদ্য বিবাহিতা স্ত্রী রাফিয়াত রশিদ মিথিলা রয়েছেন ঢাকায়। তিনিও একপ্রকার গৃহবন্দি। আনুষ্ঠানিক বিয়ের পর অনেকগুলো দিন সৃজিত মুখোপাধ্যায়কে ছাড়াই থাকতে হচ্ছে তাঁকে। মন চাইলেও কলকাতায় আসতে পারছেন না মিথিলা।

বিয়ের পর সৃজিত মুখোপাধ্যায়ের থেকে বহুদিন হল আলাদা থাকতে হচ্ছে। কীভাবে সময় কাটছে মিথিলার? Zee ২৪ ঘণ্টা ডট কমের কাছে নিজেই সেকথা শেয়ার করলেন মিথিলা। বৃহস্পতিবার, Zee ২৪ ঘণ্টা ডট কমের তরফে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তথা সমাজকর্মী মিথিলার সঙ্গে যোগাযোগ করা হয়।

আরও পড়ুন-সৃজিতের সঙ্গে থাকতে ভারতীয় নাগরিকত্ব নেবেন? মিথিলা বললেন...

মিথিলা জানান, ''আমাদের ওয়ার্ক ফ্রম হোম দিয়ে দিয়েছে। তাই বাড়িতেই রয়েছি। তবে বাড়িতে থাকলেও কাজের চাপ প্রচণ্ড। আমি BRAC ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ড ডেভলপমেন্ট প্রোগ্রামের প্রধান হিসাবে রয়েছি, তাই এই পরিস্থিতিতে আমার একটা সামাজিক দায়বদ্ধতা রয়েছে। আমার ব্র্যাক-এর তরফে সোশ্যাল মিডিয়ায় সচেতনতা প্রসারের চেষ্টা করছি। ব্র্যাক তো তানজানিয়া, সুদান সহ আফ্রিকার বেশকিছু দেশে কাজ করে, ওই দেশগুলিতেও করোনা নিয়ে একই পরিস্থিতি। ওখানেও স্কুল থেকে শুরু করে সবকিছু বন্ধ। এই পরিস্থিতিতে বাবা-মায়েরা যাতে সচেতন হন এবং বাড়িতেই শিশুদের সাপোর্ট দিতে পারেন, সেই বিষয়ে পরিকল্পনা চলছে। আর এই কারণেই একটা ভিডিয়ো কনফারেন্সে ব্যস্ত ছিলাম (হাসি)। ''

ছবি : মিথিলার ফেসবুক

ছবি : মিথিলার ফেসবুক

সৃজিত মুখোপাধ্যায় তো আজই (বৃহস্পতিবার) ফিরেছেন, কথা হয়েছে?

মিথিলা বলেন, ''হ্যাঁ, ওকে খুব মিস করছি। ও বাড়িতে ফিরেই ভিডিয়ো কল করেছিল, কথা হয়েছে। অনেকগুলো দিন বাড়িতে বন্দি থাকতে হবে ওকে। কিন্তু কিছু করারও নেই। তার ওপর আমিও ওখানে নেই (কলকাতা)। তবে প্রায়ই কাজের ফাঁকে ভিডিয়ো কলে আমাদের কথা হচ্ছে। আইরাও কথা বলেছে ওর সঙ্গে। আইরা তো ওকে ভালো করে বুঝিয়ে দিয়েছে, যে কীভাবে সাবধানে থাকতে হবে (হাসি)। সৃজিত ওখানে একা, আর আমি এখানে ব্যস্ত। আইরার স্কুল বন্ধ। বাড়িতে ওর এক্কেবারে মন বসছে না। কখনও আঁকছে, আবার কখনও খেলছে। কী যে করবে ভেবে পাচ্ছে না ও। বিরক্ত হয়ে যাচ্ছে, বন্ধুদের সঙ্গে খেলতেও যাতে পারছে না।''

আরো পড়ুন-'একাত্তর'এর প্রকৃত সত্য তুলে ধরতেই পাক সাংবাদিক আমি: রাফিয়াত রশিদ মিথিলা

 প্রসঙ্গত, করোনা প্রকোপ রুখতে ভারতে আসার সমস্ত রকম ভিসা বাতিল করেছে এদেশের সরকার। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত অন্য কোনও দেশের নাগরিক ভারতে ঢুকতে পারবেন না।  এমনই নির্দেশিকা জারি হয়েছে সরকারি তরফে। 

.