শুধু অভিনয়ই নয়, এই প্রতিভাও ছিল শ্রীদেবীর

অভিনেতা শ্রীদেবী কিংবা নৃত্যশিল্পী শ্রীদেবীকে সবাই চেনেন। 'মিস্টার ইন্ডিয়া', ' চালবাজ', 'নাগিনা', 'ইংলিশ ভিংলিশ' থেকে শুরু করে বহু ছবিতেই তাঁর অসামান্য অভিনয় দক্ষতা ও নাচের পারদর্শিতার পরিচয় রেখেছেন শ্রীদেবী। তবে এখানেই শেষ নয়। আরও অনেক প্রতিভাই ছিল তাঁর মধ্যে সেকথা হয়ত অনেকেরই অজানা। তিনি ভালো রান্না করতে পারতেন। ভীষণ ভালো ছবিও আঁকতেন।

Updated By: Mar 2, 2018, 12:55 PM IST
শুধু অভিনয়ই নয়, এই প্রতিভাও ছিল শ্রীদেবীর

নিজস্ব প্রতিবেদন : অভিনেতা শ্রীদেবী কিংবা নৃত্যশিল্পী শ্রীদেবীকে সবাই চেনেন। 'মিস্টার ইন্ডিয়া', ' চালবাজ', 'নাগিনা', 'ইংলিশ ভিংলিশ' থেকে শুরু করে বহু ছবিতেই তাঁর অসামান্য অভিনয় দক্ষতা ও নাচের পারদর্শিতার পরিচয় রেখেছেন শ্রীদেবী। তবে এখানেই শেষ নয়। আরও অনেক প্রতিভাই ছিল তাঁর মধ্যে সেকথা হয়ত অনেকেরই অজানা। তিনি ভালো রান্না করতে পারতেন। ভীষণ ভালো ছবিও আঁকতেন।

আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনছেন। বি-টাউন সূত্রে খবর, বনি কাপুরের সঙ্গে বিয়ের পরই তিনি রান্না শিখেছিলেন। তারপর ধীরে ধীরে রান্নার প্রতি তাঁর আগ্রহ আরও বাড়ে। হাবি বনিকে বাড়িতে রান্না করেই খাওয়াতে বেশি পছন্ত করতেন তিনি। শুধু তাই নয় পরিবারের অন্যান্য সদস্যদের ও বাড়িতে আসা অতিথিদেরও রেঁধে খাওয়াতে ভালোবাসতেন। 

শুধু তাই নয়, ভালো ছবিও আঁকতেন শ্রী। অভিনয়ের বাইরে ফাঁকা সময় ছবি আঁকতেই পছন্দ করতেন। এমনকি লন্ডনের ক্রিস্টি অকশান সেন্টারে শ্রীদেবীর একটা ছবি নিলামও হয়েছিল। সেই ছবি নিলামের টাকা দান করেছিলেন শ্রী। তাঁর এক একটা ছবি ৮ থেকে ১০ লক্ষ টাকাতেও বিক্রি হয়েছে। এমনকি আগামী মাসেও দুবাইয়ের অকশান সেন্টারে শ্রীদেবীর আঁকা সোনম কাপুরের একটি ছবি নিলামের কথা ছিল। সোনমের প্রথম ছবি 'সাওয়ারিয়া'তে সোনমের পোজের উপর ভিত্তি করেই ছবি এঁকেছিলেন শ্রীদেবী। 
জানাগেছে, দুবাইতে নাকি সোনম কাপুর ভীষণ জনপ্রিয়। সেকথা মাথায় রেখেই দুবাইতে শ্রীদেবীর আঁকা সোনম কাপুরের এই ছবি নিলাম করার কথা ভাবা হয়েছিল। আর কিছুদিনের মধ্যেই দুবাইতে নিলাম হওয়ার কথা ছিল সেই ছবি।

আরও পড়ুন- তাঁকে এই নামেই ডাকতেন শ্রী, স্মৃতিচারণায় রানি
 

.