'টলিপাড়ার কলাকুশলীদের অতি আপনজন সাজার চেষ্টায় অনেকে!' ফেডারেশনের ফেসবুক পোস্টে বাড়ল উত্তাপ

"কতিপয় কুৎসাকারী ফেসবুকে হঠাৎ ফিল্ম তথা টেলিভিশন জগতের কলাকুশলীদের অতি আপনজন সাজার চেষ্টা করে মিথ্যে ভালোমানুষি দেখাতে আরম্ভ করেছেন।"  

Updated By: Apr 5, 2021, 11:25 PM IST
'টলিপাড়ার কলাকুশলীদের অতি আপনজন সাজার চেষ্টায় অনেকে!' ফেডারেশনের ফেসবুক পোস্টে বাড়ল উত্তাপ

নিজস্ব প্রতিবেদন: "কতিপয় কুৎসাকারী ফেসবুকে হঠাৎ ফিল্ম তথা টেলিভিশন জগতের কলাকুশলীদের অতি আপনজন সাজার চেষ্টা করে মিথ্যে ভালোমানুষি দেখাতে আরম্ভ করেছেন।" ঠিক এই ভাষাতেই ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়ার (Federation of Cine Technicians and Workers of Eastern India) পক্ষ থেকে সোমবার রাতে তাদের ফেসবুক পেজে একটি পোস্ট করা হয়। যা নিয়ে ফের বাড়ল উত্তাপ। ফেডারেশনের এই পোস্টের তাৎপর্যপূর্ণ প্রেক্ষাপট রয়েছে। টলিউডে মাফিয়ারাজ চলছে বলে কিছুদিন আগেই অভিযোগ করেছিলেন ভবানীপুরের বিজেপি প্রার্থী রূদ্রনীল ঘোষ। তার প্রতিবাদে গত রবিবার টলিপাড়ার কলাকুশলীদের নিয়ে মিছিলের ডাক দিয়েছিল ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া।

আরও পড়ুন: West Bengal Election 2021: কলাকুশলীরা মিছিলে না আসায় 'গভীর' হুমকি Swarup-র? সরব বাবুল-রূপাঞ্জনারা

মিছিলের পর ফেডারেশনের একটি বিবৃতিকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। একটি হোয়াটসঅ্যাপ (WhatsApp) মেসেজ ছড়িয়ে পড়ে সঙ্গে সঙ্গে। এই বার্তায় মিছিলে যোগ দেওয়া শিল্পী ও কলাকুশলীদের যেমন কৃতজ্ঞতা জানানো হয়, তেমনই যাঁরা মিছিলে আসতে পারেননি তাঁদের উদ্দেশ্যে 'হুমকির' সুরে লেখা হয়, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, যে সমস্ত স্বনামধন্য কলাকুশলীরা যেমন পরিচালক, চিত্রশিল্পী, ক্যামেরা পার্সন, রূপটান শিল্পী প্রমুখেরা আজকের এই ঐতিহাসিক মিছিলে যোগদান করলেন না, ফেডারেশনের অপমানের বিরোধিতা করলেন না, আগামী দিনে ফেডারেশন তাদের নিয়ে গভীরভাবে চিন্তাভাবনা করবে।” ওই বার্তার নিচে ফেডারেশনের সভাপতি তথা টালিগঞ্জ এলাকার বিদায়ী বিধায়ক অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাস এবং সম্পাদক অপর্ণা ঘটকের নামও লেখা হয়। বিজেপি ঘনিষ্ঠ শিল্পীদের দাবি, অনুপস্থিত কলাকুশলীদের রীতিমতো হুমকি দিয়েছেন অরূপ বিশ্বাসের ভাই ফেডারেশন সভাপতি স্বরূপ। বিবৃতির সত্যতা স্বীকার করে ফেডারেশনের সম্পাদক অপর্ণা ঘটকের ব্যাখ্যা, "বাবুল সুপ্রিয়দের অনুমতি দিয়ে সদস্যদের বিবৃতি পাঠাব না।" 

মিথ্যে অপবাদ ও নোংরা কুৎসার বিরুদ্ধে, গত ৪ঠা এপ্রিল, ফেডারেশন সাড়ে পাঁচ হাজারেরও বেশী সদস্যকে সঙ্গে নিয়ে এক ঐতিহাসিক তথা...

Posted by Federation of Cine Technicians and Workers of Eastern India on Monday, April 5, 2021

এরপরই বাবুল সুপ্রিয় লেখেন,"অরূপ বিশ্বাসের 'সুযোগ্য' ভাই স্বরূপ বিশ্বাসের 'চরম নৈরাজ্যের ক্যাপ্টিনশিপ-এ' চলা (আসলে চলতে বাধ্য করা) 'ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস্ অ্যান্ড ওয়ার্কার্স্ অফ ইস্টার্ন ইন্ডিয়া' তরফে জারি করা হয়েছে এটি। শেষের চারটি লাইন পড়ুন কি ভাবে স্পষ্ট ভাষায় 'ধমকি' দেওয়া হয়েছে। গতকালের মিছিলে যাঁরা এসেছিলেন, তাঁরাও এই দুই 'ভাই'এর অত্যাচারে তিতিবিরক্ত ও চূড়ান্ত অসন্তুষ্ট - এঁরাই এই দুই ভাইকে শুধু টালিগঞ্জ পাড়া ছাড়া করবেন তাই নয়, বিধানসভার নির্বাচনেও 'চুপ চাপ পদ্মে ছাপ' দিয়ে টিএমসি-কে বিপুল ভোটে পরাস্ত করবেন।" এদিন ফেডারেশন বাবুলের নাম না করেই তাদের ফেসবুক বিবৃতিতে লেখে, "মিথ্যে অপবাদ ও নোংরা কুৎসার বিরুদ্ধে, গত ৪ঠা এপ্রিল, ফেডারেশন সাড়ে পাঁচ হাজারেরও বেশী সদস্যকে সঙ্গে নিয়ে এক ঐতিহাসিক তথা অভূতপূর্ব মৌন প্রতিবাদ মিছিল সংগঠিত করে। ফেডারেশনের এই সাফল্যমণ্ডিত কর্মসূচীর পরে দেখা যাচ্ছে যে, কতিপয় কুৎসাকারী ফেসবুকে হঠাৎ ফিল্ম তথা টেলিভিশন জগতের কলাকুশলীদের অতি আপনজন সাজার চেষ্টার করে মিথ্যে ভালোমানুষি দেখাতে আরম্ভ করেছেন। তাঁদের উদ্দেশ্যে ফেডারেশন প্রশ্ন করতে চায়, কোথায় ছিলেন আপনারা, যখন কোভিড পরিস্থিতি তথা আকস্মিক লকডাউনের জেরে চরম অনিশ্চয়তার মুখে পড়েছিল কলাকুশলীদের জীবন ও জীবিকা? তখন তো আপনাদের কাউকে দেখা যায়নি বিপদগ্রস্ত এই মানুষগুলোর পাশে? সেই দিনগুলোতে আপনারা যখন আক্ষরিক অর্থেই ডুমুরের ফুল হয়ে গিয়েছিলেন, আর কী কী ভালোমন্দ খাবার খেলেন দিনের-পর-দিন তার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছিলেন, তখন কলাকুশলীরা দিন কাটাচ্ছিলেন অভুক্ত অবস্থায়।"

 

.