Pradeep Sarkar passes away: বলিউড 'নিষ্প্রদীপ'! প্রয়াত 'পরিণীতা'-পরিচালক...

শুক্রবার সকালে মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পরিণীতা পরিচালক। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন পরিচালক। চলছিল ডায়ালিসিসে এবং অন্যান্য শারীরিক সমস্যাও ছিল তাঁর। পটাশিয়ামের মাত্রা অনেকটাই কমে গিয়েছিল। 

Updated By: Mar 24, 2023, 10:21 AM IST
Pradeep Sarkar passes away: বলিউড 'নিষ্প্রদীপ'! প্রয়াত 'পরিণীতা'-পরিচালক...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত পরিচালক প্রদীপ সরকার। শুক্রবার সকালে মুম্বইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পরিণীতা পরিচালক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। বিশিষ্ট বাঙালি পরিচালক প্রদীপ সরকারের অকাল প্রয়াণে শোকস্তব্ধ গোটা বিনোদন জগৎ। হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন ‘মর্দানি’র নির্দেশক। ট্যুইটারে এই মর্মান্তিক খবর শেয়ার করেন পরিচালক হনসল মেহতা। তিনি লেখেন, ‘দাদা…. শান্তিতে ঘুমিও’। পরিণীতা, লাগা চুনরি মে দাগ, মর্দানি–র মতো সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন, Akshay Kumar: বডি ডাবল ছাড়াই অ্যাকশন দৃশ্যের শ্যুট, 'বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ'-র সেটে দুর্ঘটনার কবলে অক্ষয় কুমার...

সূত্রের খবর, শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ প্রয়াত হন প্রদীপ সরকার। বৃহস্পতিবার রাতেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন পরিচালক। চলছিল ডায়ালিসিস এবং অন্যান্য শারীরিক সমস্যাও ছিল তাঁর। পটাশিয়ামের মাত্রা অনেকটাই কমে গিয়েছিল। সব চেষ্টা করেও শেষরক্ষা হল না।  শুক্রবার বিকেল ৪টেয় সান্তাক্রুজেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। প্রদীপ সরকারের আকস্মিক মৃত্যু যেন কেউই মেনে নিতে পারছেন না। অভিনেত্রী নীতু চন্দ্র লেখেন, কলেজ জীবনে একটি জুতোর বিজ্ঞাপনে একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা।

বিজ্ঞাপনে অভিনয়ের সুবাদে পরিচিত ছিলেন প্রদীপ সরকার। তিনি নব্বইয়ের দশকের প্রথম দিকে ইউফোরিয়ার 'ধুম পিচক ধুম' এবং 'মায়েরি', এবং শুভা মুদগলের 'অব কে শাওনে'র মতো গানের জনপ্রিয় মিউজিক ভিডিওগুলি শ্যুট করেছিলেন তিনি। পরবর্তীতে পরিচালক বিধু বিনোদ চোপড়ার সঙ্গে জুটি বেঁধে বলিউডে পা। বিধু বিনোদ চোপড়ার প্রোডাকশনে তৈরি 'পরিণীতা'ই তাঁর প্রথম পরিচালিত ছবি। এই ছবি দিয়ে বিদ্য়া বালান বলিউডে কেরিয়ার শুরু করেন। কাজল অভিনীত 'হেলিকপ্টার এলা' তাঁর পরিচালনায় শেষ ছবি। 

এমনকী ‘কোল্ড লস্যি অউর চিকেন মশালা’, ‘অ্যারেঞ্জ ম্যারেজ’, ‘ফরবিডেন লাভ’, ‘দৌরাঙ্গা’-র মতো ওয়েব সিরিজ তৈরি করেছিলেন তিনি। ২০২২ সালের অক্টোবরে কঙ্গনা রানাওত ঘোষণা করেন, তিনি প্রদীপ সরকারের আগামী ছবি 'নটি বিনোদিনী'তে মুখ্য চরিত্রে অভিনয় করবেন। সে ছবি আর তৈরি করা হল না পরিচালকের। 

আরও পড়ুন, Srabanti: নারীপাচার চক্রে নাম জড়িয়েছে, নিজের বিরুদ্ধেই লড়াইয়ে শ্রাবন্তী...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.