মহিলাদের নিয়ে অশ্লীল শব্দ, র‌্যাপার হানি সিং-এর বিরুদ্ধে FIR মহিলা কমিশনের

ইতিমধ্যেই গায়কের কাছে আইনি চিঠি পাঠানো হয়েছে বলে খবর।

Updated By: Jul 9, 2019, 12:56 PM IST
মহিলাদের নিয়ে অশ্লীল শব্দ, র‌্যাপার হানি সিং-এর বিরুদ্ধে FIR মহিলা কমিশনের

নিজস্ব প্রতিবেদন: ফের একবার বিতর্কের মুখে পড়লেন গায়ক ও র‌্যাপার হানি সিং। তাঁর গাওয়া 'মাখনা' গানে মহিলাদের বিরুদ্ধে অশ্লীল শব্দ ব্যবহার করার জন্য হানি সিংয়ের বিরুদ্ধে FIR দায়ের করল পাঞ্জাবের মহিলা কমিশন। গায়কের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়ে পাঞ্জাবের মহিলা কমিশনের চেয়ারপার্সন মনীষা গুলাটি স্বতঃপ্রণোদিত ভাবে রাজ্যের স্বরাষ্ট্রসচিব, পাঞ্জাব পুলিসের ডিরেক্টর জেনারেল এবং ইন্সপেক্টর জেনারেলকে চিঠি পাঠিয়েছেন বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই গায়কের কাছে আইনি চিঠি পাঠানো হয়েছে বলে খবর।

আরও পড়ুন-দুহাতে আগ্নেয়াস্ত্র, 'ধাকড়'-এর লুকে চমকে দিলেন কঙ্গনা

এই ঘটনা প্রথম নয়। এর আগে ২০১৩ সালে হানি সিং-এর 'ম্যায় হু বলতকারি' গানের জন্য বিতর্কের সৃষ্টি হয়। মহিলা কমিশনের চেয়ারপার্সন বলেন, "মহিলাদের সম্পর্কে আপত্তিকর কথা ব্যবহার করার অপরাধে ওই গায়কের বিরুদ্ধে এফআইআর করার জন্য আমরা পুলিসকে অনুরোধ জানিয়েছিলাম"। জানা যাচ্ছে মহিলা কমিশনের দায়ের করা অভিযোগের ভিত্তিতে ৯ জুলাই মোহালি পুলিস হানি সিং-এর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। আগামী ১২ জুলাইয়ের মধ্যে পুলিসকে মামলার ওপর একটি রিপোর্ট জমা দেওয়ার আবেদন জানিয়েছে মহিলা কমিশন। গুলাটির মতে মহিলাদের বিষয়ে এই ধরনের আপত্তিকর শব্দ ব্যবহার করে তৈরি গান অবিলম্বে এদেশে নিষিদ্ধ করা উচিত।

মনীষার বক্তব্য অনুযায়ী গায়ক হানি সিং-এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া উচিত। প্রসঙ্গত যে 'মাখনা' গানের জন্য এই অভিযোগ দায়ের হয়েছে সেটি মুক্তি পেয়েছে গত বছর। তাহলে এতদিন পর এই ব্যবস্থা নেওয়ার কী কারণ? এপ্রশ্নের উত্তরে পঞ্জাবের মহিলা কমিশনের প্রধান মনীষা জানান, "আমাদের অনেক দায়িত্ব থাকে। বিভিন্ন বিষয়ে নজর রাখতে হয়। এই বিষয়টা আমরা আগে খেয়াল করিনি। তাই তখন কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু এখন ওই গায়কের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। আমরা মহিলাদের সম্মান ও অধিকারের কথা বলি। অপরদিকে গায়ক হানি সিং মহিলাদের সম্পর্কেই এই ধরণের কথা বলে বেড়াচ্ছেন তাঁর গানের মধ্যে দিয়ে। এটা ঠিক নয়।"

আরও পড়ুন-আমূল পরিবর্তন, অভিনেতা রাম কাপুরকে দেখলে চিনতেই পারবেন না

.