শেষ থেকে শুরু! আসতে পারে 'গেম অফ থ্রোনস'এর প্রিকুয়েল

 ইতিমধ্যে প্রাথমিক আলোচনাও শুরু করে দিয়েছেন প্রযোজক ও চিত্রনাট্যকাররা। 

Updated By: Sep 13, 2019, 02:29 PM IST
শেষ থেকে শুরু! আসতে পারে 'গেম অফ থ্রোনস'এর প্রিকুয়েল

নিজস্ব প্রতিবেদন : আবারও নতুন রূপে আস্তে চলেছে 'গেম অফ থ্রোনস'। তবে, অষ্টম সিজনের সিক্যুয়েল নয়, প্রিকুয়েল হিসাবেই আসতে পারে এই জনপ্রিয় টিভি সিরিজ। অর্থাৎ 'সেভেন কিংডমস' তৈরীর সময় থেকে টার্গেরিয়ান সাম্রাজ্যের পতনই হবে নতুন সিরিজের মূল বিষয়। সূত্রের খবর, সেই নিয়ে ইতিমধ্যে প্রাথমিক আলোচনাও শুরু করে দিয়েছেন প্রযোজক ও চিত্রনাট্যকাররা। 

সম্প্রতি শেষ হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও বৃহত্তম টিভি সিরিজ গেম অফ থ্রোনসের অন্তিম সিজন। আর তার মাধ্যমেই শেষ হয়েছে প্রায় ১২ বছর ব্যাপী চলা গেম অফ থ্রোনসের ফ্যান্টাসি ড্রামা। তবে, অষ্টম সিজনের শেষ এপিসোডের গল্প কিছুতেই মেনে নিতে পারেননি বেশিরভাগ দর্শক। তবে, গেম অফ থ্রোনসের চিত্রনাট্যে বারবারই উঠে এসেছে পুরানো টার্গেরিয়ান সাম্রাজ্যের ফ্ল্যাসব্যাক। সেই ফ্ল্যাশব্যাকগুলি ঘিরে রহস্যেরও অন্ত নেই শোয়ের ভক্তদের। গেম অফ থ্রোনসের প্রথম সিজনেরও আগে কী ঘটেছিল, কেমন ছিল টার্গেরিয়ানদের উন্মাদ রাজা, সেই প্রশ্নেরই উত্তর মিলতে পারে নতুন প্রিকুয়েলে। 

আরও পড়ুন- পুজোর গানে যোগিনীর বেশে শুভশ্রী, থাকছেন মিমি, নুসরতও

মার্কিন লেখক জর্জ আর আর মার্টিনের লেখা 'সংগস অফ ফায়ার এন্ড ব্লাড' বইয়ের ভিত্তিতেই লেখা হয় গেম অফ থ্রোনসের চিত্রনাট্য। ২০১৮ সালে বের হয় ফায়ার এন্ড ব্লাড সিরিজের শেষ বই। সেই বইতে ফিরে যাওয়া হয়েছে কিংস ল্যান্ডিংয়ের ৩০০ বছর আগেকার ইতিহাসে। সেই বইকে নির্ভর করেই তৈরী হতে পারে নতুন সিক্যুয়েল। এর আগে মে মাসেও সেই বই নিয়ে ভাবনা চিন্তা করা হচ্ছে বলে জানিয়েছিলেন লেখক জর্জ আর আর মার্টিন। সম্প্রচারকারী চ্যানেল সূত্রে খবর, এবার সেই প্রিকুয়েল নিয়েই আলোচনা করছেন প্রযোজক ও চিত্রনাট্যকাররা। 

আরও পড়ুন-জ্বরে কাবু, অভিনেতা নীল নিতিন মুকেশের অসুস্থ মেয়েকে গান গেয়ে ভোলালেন আশা ভোঁসলে

তবে আগের সিজনগুলির চিত্রনাট্যকার ও পরিচালকদের কাঁধে এর দায়িত্ব থাকবে না বলে মনে করা হচ্ছে। গেম অফ থ্রোনসের মাধ্যমে টেলিভিশনে সাফল্যের পর এখন নেটফ্লিক্সের সঙ্গে কাজ করতে চলেছেন শো-এর চিত্রনাট্যকার ও পরিচালক ডিবি ওয়েইস ও ডেভিজ বেনিঅফ। টেলিভিশন সিরিজের পর ওয়েইস-বেনিঅফ জুটির নজর ওয়েব সিরিজের দিকে। 

আরও পড়ুন-সোহম-অরুণিমা ভাঙা সম্পর্ক কি জোড়া লাগবে? উত্তর দেবে '১৭ই সেপ্টেম্বর', দেখুন কী ঘটেছে... 

.