ভারতকে গর্বিত করেছিলেন যে বাঙালি, 'গোল্ড' শোনাবে তাঁরই গল্প

 সদ্য স্বাধীন হওয়া ভারতের জন্য সেই স্বীকৃতির মূল্য ছিল বিপুল। তবে শুধু বলবীর সিং দোসাঞ্জই নন, এই স্বীকৃতি আরেকজনেরও প্রাপ্য যিনি বহুদিন ধরেই স্বাধীন ভারতকে পদক এনে দেওয়ার স্বপ্ন দেখেছিলেন আর তিনি হলেন সেসময় ভারতীয় হকি টিমের কোচ তপন দাস, আর সেই গৌরবময় ইতিহাসই উঠে আসবে অক্ষয় কুমারের আগামী ছবি 'গোল্ড'-এ। এখানে তপন দাসের চরিত্রেই দেখা যাবে অক্ষয়কে।

Updated By: Jun 25, 2018, 01:14 PM IST
ভারতকে গর্বিত করেছিলেন যে বাঙালি, 'গোল্ড' শোনাবে তাঁরই গল্প

নিজস্ব প্রতিবেদন: ১৯২৮ সালে আমস্টারডাম-এ অনুষ্ঠিত হওয়া গ্রীষ্মকালীন অলিম্পিকে প্রথমবার সোনা জেতে ভারত। সেই বার আয়োজক দেশ নেদারল্যান্ডকে হারিয়ে পদক জিতেছিল ভারত। তারপরেও অলিম্পিকে পদক এসেছে বেশ কয়েকবার। তবে সে পদক ছিল ব্রিটিশ ভারতের নামে। পদক দেশে আসলেও সেদিন দেশের পতাকার ওপরে উড়েছিল ইংল্যান্ডের পতাকাই। সেই লন্ডনের বুকে দাঁড়িয়েই ১৯৪৮ এ দেশ স্বাধীন হওয়ার পর ভারতকে যিনি প্রথম সোনা এনে দিয়েছিলেন তিনি হলেন বলবীর সিং দোসাঞ্জ। সদ্য স্বাধীন হওয়া ভারতের জন্য সেই স্বীকৃতির মূল্য ছিল বিপুল। তবে শুধু বলবীর সিং দোসাঞ্জই নন, এই স্বীকৃতি আরেকজনেরও প্রাপ্য যিনি বহুদিন ধরেই স্বাধীন ভারতকে পদক এনে দেওয়ার স্বপ্ন দেখেছিলেন আর তিনি হলেন সেসময় ভারতীয় হকি টিমের কোচ তপন দাস, আর সেই গৌরবময় ইতিহাসই উঠে আসবে অক্ষয় কুমারের আগামী ছবি 'গোল্ড'-এ। এখানে তপন দাসের চরিত্রেই দেখা যাবে অক্ষয়কে।

সোমবার মুক্তি পেয়ে অক্ষয় অভিনীত 'গোল্ড'-এর ট্রেলার। যেখানে সেই বাঙালি, ভারতীয় দলের তৎকালীন কোচ তপন দাসের ভূমিকাতেই দেখা গেছে অক্ষয়কে। যিনি কিনা অলিম্পিকে স্বাধীন ভারতীয় হকি টিমের পদক আনার স্বপ্ন দেখতেন। ১৯৩৬-এর অলিম্পিকে ভারতীয় দলের হকি কোচ তপন দাস প্রথমবার অনুভব করলেন যে পরাধীন দেশের হয়ে সোনা জিতে সে আনন্দ নেই, যে আনন্দ স্বাধীন ভারতের জন্য পদক আনায় আছে।  সেই সময় থেকেই তপন দাসের স্বপ্ন দেখা শুরু। আর সে স্বপ্ন পূরণ করতে লেগে গেল দীর্ঘ ১২ বছর। তবে স্বপ্ন পূরণ হল। সেই সত্য ঘটনা অবলম্বনেই তৈরি হয়েছে অক্ষয়ের 'গোল্ড'। অক্ষয়ের এই ছবিক ট্রেলার দেখলে আপনার মধ্যেও দেশপ্রেম জাগ্রত হবে, তা নিশ্চত...

এই ছবিতে অক্ষয়ের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে বঙ্গতনয়া মৌনি রায়কে। ট্রেলারেও তাঁর মুখে শোনা গেল বাংলা শব্দই। পাশাপাশি এই ছবিতে দেখা যাবে কুণাল কাপুর, অমিত সাধ, ভিনিত কুমার সহ আরও অনেকে।

আরও পড়ুন-আইফায় মুগ্ধ করলেন রেখা, ফিরিয়ে নিয়ে গেলেন মুঘল-ই-আজমের দুনিয়ায়

.