করোনা মোকাবিলায় কী করছেন শাহরুখ! কটাক্ষের মুখে কী জানালেন 'বাদশা'

প্রচার চান না, স্পষ্ট জানান শাহরুখ 

Edited By: জয়িতা বসু | Updated By: Mar 30, 2020, 12:12 PM IST
করোনা মোকাবিলায় কী করছেন শাহরুখ! কটাক্ষের মুখে কী জানালেন 'বাদশা'

নিজস্ব প্রতিবেদন : করোনা মোকাবিলার জন্য লড়াই শুরু করেছে গোটা দেশ। টানা ২১ দিন লকডাউনের মাঝে দেশের সাধারণ মানুষকে সাহায্যের জন্য এগিয়ে আসছেন একাধিক তারকা। দক্ষিণী অভিনেতা প্রভাস থেকে শুরু করে পবন কল্যাণ কিংবা রাম চরণ, কিংবা বি টাউনের অক্ষয় কুমার, হৃত্বিক রোশন, এগিয়ে আসছেন প্রত্যেকে। এসবের মাঝে বি টাউনের খান-রা কী করছেন, তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন।
সম্প্রতি খবর পাওয়া যায়, করোনার লকডাউনের জেরে মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির যে সমস্ত দৈনিক শ্রমিকের কাজ বন্ধ হয়ে গিয়েছে, তাঁদের ২৫ হাজার পরিবারের দায়িত্ব নিয়েছেন সলমন খান। অভিনেতা সেচ্ছ্বাসেবী সংস্থা বিয়িং হিউম্যানের তরফেই দায়িত্ব নেওয়ায় হয় ওই ২৫ হাজার পরিবারের। সলমন যখন ২৫ হাজার কর্মীর পরিবারের অন্ন সংস্থানের দায়িত্ব নিয়েছেন, তখন কী করছেন শাহরুখ! এমন প্রশনও উঠতে শুরু করে।
যার উত্তরে সম্প্রতি একটি সাংবাদ মাধ্যমের সাক্ষাতকারে শাহরুখ খান জানান, কখনও কোনও অনুদান দিলে, তার খবর ফলাও করে বের হোক সংবাদমাধ্যমের পাতায়, তা কখনও চান না তিনি। এমনকী, কোথায় কী দান করলেন, তাও কাউকে জানাতে চান না। এই কাজগুলি সব সময় নিঃশব্দে করায় বিশ্বাসী তিনি। যদিও তাঁর দান, অনুদান সব কিছুই র্যাডারে থাকে। ফলে কোথাও দান করলে, শাহরুখ যেন সেই ছবি তুলে রাখেন, এমন পরামর্শ ভক্তরা প্রায়শই দিয়ে থাকেন। কিন্তু প্রত্যেকবারই না নস্যাত করে দেন কিং খান।
পাশাপাশি আমির খানও কাজ করে যাচ্ছেন পানি ফাউন্ডেশনের জন্য। মহারাষ্ট্রের খরা কবলিত এলাকার মানুষকে যাতে জলে জন্য ভুগতে না হয়, তার জন্য আমিরের কাজ অব্যাহত। প্রসঙ্গত আমির খানের পানি ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত রয়েছেন তাঁর প্রাক্তন স্ত্রী রিনা দত্ত-ও।