মোহনবাগানের শিল্ডজয়ের সোনায় লেখা ইতিহাস এবার বলিউডে, প্রধান চরিত্রে জন আব্রাহাম!

আমি এটা নিয়ে ছবি করব। আমি চাই এরকম এক লড়াই, সাফল্যের কাহিনী সবার সামনে তুলে ধরতে।

Updated By: Nov 13, 2018, 08:13 AM IST
মোহনবাগানের শিল্ডজয়ের সোনায় লেখা ইতিহাস এবার বলিউডে, প্রধান চরিত্রে জন আব্রাহাম!

নিজস্ব প্রতিবেদন : ৯১১ সালে ফুটবলের লড়াই থেকেই জন্ম নিয়েছিল এক স্বাধীনতার যুদ্ধ। ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্টকে হারিয়ে মোহনবাগানের আইএফএ শিল্ড জয়ের মধ্যে দিয়েই শুরু হয়েছিল জাতীয়তাবাদের বিকাশ। পরাধীন ভারতে ব্রিটিশদের বিরুদ্ধে বিপ্লবের আগুন জ্বালিয়ে স্বপ্ন দেখিয়েছিলেন এগারো বাঙালি- বুট পরা ব্রিটিশদের বিরুদ্ধে খালি পায়ে লড়াই করে। একশো বছর আগের সেই লড়াই আগেই জায়গা করে নিয়েছে সেলুলয়েডে। এবার সেই ছবি বলিউডে।যাঁর নেপথ্যে রয়েছেন জন আব্রাহাম।    

আরও পড়ুন - জেলা থেকে আন্তর্জাতিক মঞ্চ, ফেস্টিভালে জায়গা করে নিল অভ্রদ্বীপের ছবি

শিল্ড জয়ের শতবর্ষে ২০১১ সালে শিবদাস ভাদুড়ি, বিজয়দাস ভাদুড়ি, রেভারেন্ড সুধীর চট্টোপাধ্যায়, অভিলাষ ঘোষদের এই গৌরব গাথাকে নিয়ে তৈরি হয়েছিল "এগারো"। এ বার সেই ছবি করতে চলেছেন জন আব্রাহাম। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানে এসে এমনটাই জানিয়েছেন জন। তিনি বলেন, "আমি রিয়ালিটি নিয়ে কাজ করতে চাই। ১৯১১ সালে খালি পায়ে বাংলার এক ক্লাব মোহনবাগান ব্রিটিশ ক্লাব ইস্ট ইয়র্কশায়ারকে হারিয়েছিল। এটা নিয়ে ছবিও হয়েছে। এই ঘটনা আমার মনে আলাদা জায়গা করে নিয়েছে। আমার হৃদয় ছুঁয়ে গেছে। তাই আমি এটা নিয়ে ছবি করব। আমি চাই এরকম এক লড়াই, সাফল্যের কাহিনী সবার সামনে তুলে ধরতে।"

কোন চরিত্রে অভিনয় করতে চান জন? উত্তরে তিনি বলেন,"মোহনবাগান দলের অধিনায়ক শিবদাস ভাদুড়ি-র চরিত্রেই অভিনয় করতে চাই। অবশ্য অভিলাষ ঘোষের চরিত্রও খুব গুরুত্বপূর্ণ।" অবশ্য কোন পরিচালক এই ছবি পরিচালনা করতে চলেছেন সেটা নিয়ে মুখ খোলেননি জন।
তবে শোনা যাচ্ছে, সুজিত সরকার এই ছবির পরিচালক! যাঁর ফুটবলের প্রতি প্যাশন রয়েছে।আর ফুটবলের প্রতি জন আব্রাহামের প্যাশন নতুন করে আর বলার অপেক্ষা রাখে না। 

.