আমি ক্ষমা চাইব না: আমির

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কাছেও ক্ষমা চাইতে অস্বীকার করলেন আমির খান। মঙ্গলবার একটি জনপ্রিয় টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে আমির বলেন, "আমি কোনোভাবেই আইএমএর কাছে ক্ষমা চাইব না। আমি চিকিত্সা পেশাকে অসম্মান করিনি। যাঁরা এই পেশায় থেকে অনৈতিক কাজ করে চলেছেন, তাঁরা এই পেশাকে অবমাননা করেছেন। আমি নয়। "

Updated By: Jun 6, 2012, 08:40 PM IST

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কাছেও ক্ষমা চাইতে অস্বীকার করলেন আমির খান। মঙ্গলবার একটি জনপ্রিয় টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাত্কারে আমির বলেন, "আমি কোনোভাবেই আইএমএর কাছে ক্ষমা চাইব না। আমি চিকিত্সা পেশাকে অসম্মান করিনি।  "
কোনওদিনই জীবনে কারও কাছে জবাবদিহি করেননি তিনি। বরাবরই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তিনি। বিভিন্ন সামাজিক সমস্যাকে নিজের ছবির মাধ্যমে দর্শকদের সামনে তুলেও ধরেছেন তিনি। সমাজের বিভিন্ন স্পর্শকাতর বিষয়কে তুলে ধরতেই আমিরের প্রথম টেলিভিশন শো সত্যমেব জয়তে। চতুর্থ পর্বে আমির তুলে ধরেন দেশের চিকিত্সকদের একাংশের অসততাকে। এরপরেই `সত্যমেব জয়তে`-র প্রতিবাদে সরব হয়ে ওঠে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। তাঁদের অভিযোগ ছিল, চিকিত্সকদের বিরুদ্ধে ভুল তথ্য প্রচার করেছেন আমির খান। তিনি অবমাননা করেছেন চিকিত্সার মতো মহান জীবিকাকে। আইএমএ-র দাবি, অবিলম্বে আমিরকে ক্ষমা চাইতে হবে তাঁদের কাছ। অন্যথায় বয়কট করা হবে আমির অভিনীত সমস্ত ছবি।
আমিরের পাশে দাঁড়িয়েছেন বিখ্যাত কবি ও গীতিকার জাভেদ আখতার। তাঁর মতে আইএমএ-র সিদ্ধান্ত `সিক্।` আমিরের পক্ষে সওয়াল করে জাভেদ আখতার টুইট করেছিলেন, আমিরের নয়। সেইসব লোভী এবং দুর্নীতিগ্রস্ত চিকিত্সকদের ক্ষমা চাওয়া উচিত্ যাঁরা মানুষের চিকিত্সার মতো মহান কাজকে, এবং এই পেশায় যুক্ত অন্যান্য সত্ চিকিত্সকদের অবমাননা করছেন।

.