বিপাকে 'সঞ্জু'! নির্মাতাদের আইনি নোটিস গ্যাংস্টার আবু সালেমের

রাজকুমার হিরানি, বিধু বিনোদ চোপড়া সহ এই ছবিটি সঙ্গে যুক্ত একাধিক জনের কাছে আইনি নোটিস পাঠিয়েছেন গ্যাংস্টার আবু সালেম। 

Updated By: Jul 27, 2018, 07:05 PM IST
বিপাকে 'সঞ্জু'! নির্মাতাদের আইনি নোটিস গ্যাংস্টার আবু সালেমের

নিজস্ব প্রতিবেদন: এবার আইনি জটিলতায় 'সঞ্জু'। না, না এখানে 'সঞ্জু' বলতে সঞ্জয় দত্তকে ভেবে ভুল করবেন না। আইনি জটিলতায় জড়িয়েছেন সঞ্জয় দত্তের বায়োপিকের নির্মাতারা। এবার সঞ্জয় দত্তের বায়োপিক 'সঞ্জু' নির্মাতা রাজকুমার হিরানি, বিধু বিনোদ চোপড়া সহ এই ছবিটি সঙ্গে যুক্ত একাধিক জনের কাছে আইনি নোটিস পাঠিয়েছেন গ্যাংস্টার আবু সালেম। 

 'সঞ্জু'-তে তাঁর সম্পর্কে ভুল তথ্য দেওয়া হয়েছে। ছবির নির্মাতাদের বিরুদ্ধে এই অভিযোগই এনেছেন গ্যাংস্টার আবু সালেম। তাই ছবি থেকে ওই দৃশ্যগুলি বাদ দেওয়ার দাবি জানিয়েছেন তিনি। আগামী ১৫ দিনের মধ্যে এই দাবি না মানা হলে ছবির নির্মাতাদের বিরুদ্ধে মামালা করারও হুমকি দেওয়া হয়েছে। পাশাপাশি আবু সালেমের কাছে ক্ষমা চাওয়ার দাবিও জানানো হয়েছে তাঁর আইনজীবীর তরফে। প্রসঙ্গত, 'সঞ্জু' সিনেমাটিতে দেখানো হয়েছে, রণবীর কাপুর (সঞ্জয় দত্তের চরিত্রে) পুলিসের কাছে স্বীকার করে নেন ১৯৯৩ সালে যে বেআইনি অস্ত্র রাখার মামলায় তিনি জড়িয়েছিলেন,  সেই অস্ত্র তাঁকে আবু সালেমই সরবরাহ করেছিলেন। আবু সালেমের দাবি মত এই তথ্য ভুল। আবু সালেমের আইনজীবী জানিয়েছেন তাঁর মক্কেল সঞ্জয় দত্তকে কোনওরকম অস্ত্র সরবরাহ করেননি। এই তথ্য ভুল। 

আরও পড়ুন-সানি লিওনকে এভাবে কখনও দেখেছেন? দেখুন সানির অদেখা কিছু ছবি

প্রসঙ্গত, ১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণের মামলায় এই মুহূর্তে যাবজ্জীবন কারাদণ্ডের রয়েছেন গ্যংস্টার আবু সালেম। পাশাপাশি ২০০২ সালে তোলাবাজির ঘটনায় দিল্লি আদালত তাঁর ৭ বছরের কারাদণ্ডের সাজা ঘোষণা করে। যদিও সেসময় আবু সালেমকে ফাঁসির আদেশ দেওয়া হয়নি কারণ, পর্তুগাল সরকারের কাছে চুক্তিবদ্ধ ছিল ভারত সরকার। আবু সালেমকে ফাঁসি দেওয়া যাবে না এই শর্তে তাঁকে ভারতের হাতে তুলে দেওয়া হয়। 

এদিকে আবু সালেমের পাঠানো আইনি নোটিস নিয়ে এখনও পর্যন্ত 'সঞ্জু'র নির্মাতাদের তরফে কোনও মন্তব্য করা হয়নি। এখন দেখার এবিষয়ে রাজ কুমা হিরানি, বিধু বিনোদ চোপড়ারা কী পদক্ষেপ নেন?

আরও পড়ুন-তৃতীয় বিবাহবার্ষিকী, দেখুন টেলি তারকা সৌভর-মুধুমিতার অদেখা কিছু ছবি

.