Indian Idol: কিশোর কুমার পর্ব নিয়ে জোর বিতর্ক, তোপের মুখে অমিত

 'টাকা সকলেরই প্রয়োজন। আমি যত টাকা চেয়েছিলাম, ওরা আমাকে তাই দিয়েছে। আমি তাই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলাম'।

Updated By: May 11, 2021, 02:13 PM IST
Indian Idol: কিশোর কুমার পর্ব নিয়ে জোর বিতর্ক, তোপের মুখে অমিত

নিজস্ব প্রতিবেদন-  বাংলার সারেগামাপা-র পরে এবার তুমুল হইচই ন্যাশনাল টেলিভিশনের রিয়্যালিটি শো ইন্ডিয়ান আইডল ১২ কে ঘিরে। সম্প্রতি ইন্ডিয়ান আইডলের (Indian Idol 12) মঞ্চে 'কিশোরকুমার স্পেশাল' (Kishore Kumar Special) অনুষ্ঠানে হাজির হন অমিত কুমার (Amit Kumar)। অনুষ্ঠানে প্রতিযোগীরা কিংবদন্তি শিল্পীর প্রতি শ্রদ্ধা জানিয়ে গান পরিবেশন করেন। এমনকি বিচারকরা, নেহা কক্কর (Neha Kakkar), হিমেশ রেশমিয়াদেরও (Himesh Reshmmiya) গান গাইতে শোনা যায়। কিশোরপুত্র অমিত কুমারকে দেখা যায়, বেসুরো গানেও প্রশংসা করতে। তাতেই খেপে ওঠেন কিশোর-ফ্যানেরা। সবথেকে বেশি সমালোচিত হয় বিচারকদের পারফরম্যান্স। কিশোর কুমারের গান নিয়ে এই ধরণের ট্রিবিউট একেবারেই পছন্দ হয়নি দর্শকদের, বিশেষত যে অনুষ্ঠানে স্বয়ং কিশের-পুত্র অমিত কুমার বসে আসছেন, অন্যতম অতিথি বিচারক হয়ে।

 

মুম্বই টেলিমিডিয়া সূত্রে খবর, বিষয়টি অমিত কুমারেরও না-পসন্দ ছিল। কারণ, তাঁর মতে, কিশোর কুমারের গান গাওয়া এত সহজ নয়। প্রতিযোগীদের বিষয়টা তবু তিনি বোঝেন, বলে ঘনিষ্ঠমহলে জানিয়েছেন অমিত কুমার। তিনি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গোটাটাই স্ক্রিপ্টেড ছিল। তাঁকে শোয়ের পরিচালক বলেছিলেন, কে কীভাবে কিশোর কুমারকে শ্রদ্ধা জানাচ্ছেন, সেই বিষয়ে মন্তব্য করতে হবে। মূলত, তাঁদের উৎসাহ দিতে হবে। তাঁকে বলা হয়েছিল সব প্রতিযোগীর প্রশংসা করতে। কারণ, তাঁরা প্রত্যেকেই কিশোর কুমারকে শ্রদ্ধা জানিয়ে গান করছেন। অমিত কুমার বলেন, 'কেউই কিশোর কুমারের মতো গাইতে পারবে না। আজকাল ছেলেমেয়েরা শুধু তাঁর রূপ তেরা মস্তানা জানে। আমাকে সকলের প্রশংসা করতে বলা হয়েছিল, আমি করেছি। আমি ওদের (নেহা ও হিমেশ)জন্যও আমার অংশের স্ক্রিপ্টটাও দিতে বলেছিলাম, ওরা সেটা দেয়নি।'

আরও পড়ুন: 'সাফাইকর্মীদের মতো দেখতে লাগুক চাই না', অভিনেত্রীর মন্তব্যে গ্রেফতারির দাবি

এমন একটা অনুষ্ঠানে অংশগ্রহণ করতে কেন রাজি হলেন অমিত কুমার? শিল্পীর বয়ান, 'টাকা সকলেরই প্রয়োজন। আমি যত টাকা চেয়েছিলাম, ওরা আমাকে তাই দিয়েছে। আমি তাই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলাম'। কিশোর কুমার স্পেশাল পর্বটি সম্প্রচারের পর আত্মীয়দের কাছেও তাঁকে অনেক সমালোচনা শুনতে হয়েছে বলে জানান অমিত কুমার। তিনি আরও জানিয়েছেন, 'একসময় কে ফর কিশোর নামে একটা অনুষ্ঠান শুরু হয়েছিল। এত খারাপ মানের শিল্পীরা এসেছিলেন যে অনুষ্ঠান আমি উদ্যোগ নিয়ে বন্ধ করে দিই'। জাতীয় টেলিভিশনে এমন অনুষ্ঠান সম্প্রচার আবারও রিয়ালিটি শোয়ের সত্যতা ও উপযোগিতা নিয়ে প্রশ্ন তুলে দিল।

.