Viral Video: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নৌসেনার প্যারেড রিহার্সালে আর.ডি.বর্মনের গান, ভাইরাল ভিডিও

সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল নৌবাহিনীর রিহাসার্লের ভিডিও

Updated By: Jan 23, 2022, 10:28 PM IST
Viral Video: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নৌসেনার প্যারেড রিহার্সালে আর.ডি.বর্মনের গান, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: আর মাত্র দুদিন বাদেই ৭৩তম প্রজাতন্ত্র দিবস (Republic Day)। প্রতিবছরের মতো এবছরও ইতিমধ্যেই দিল্লিতে প্রজাতন্ত্রের দিবসের গ্র্যান্ড প্যারেডের (Grand Parade) প্রস্তুতি শুরু হয়ে গেছে । প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ রাষ্ট্রপতি ভবন থেকে রাজপথ বরাবর, ইন্ডিয়া গেট এবং সেখান থেকে লাল কেল্লা পর্যন্ত যাত্রা করে। এই প্যারেডে অংশগ্রহণ করে ভারতের বিভিন্ন রাজ্যের ট্যাবলো যা সেই রাজ্যের সংস্কৃতি বহন করে। 

সেনা (Indian Army), নৌসেনা (Indian Navy) এবং বায়ুসেনার(Indian Air Force) বেশ কয়েকটি রেজিমেন্টের সেনারা তাঁদের ব্যান্ডের সঙ্গে মার্চ করার জন্য প্রজাতন্ত্র দিবসের আগে থেকেই শুরু করেন মহড়া। যেহেতু ব্যান্ডগুলি তাদের নিজ নিজ রেজিমেন্টের জন্য গান বাজায় তাই মাঝে মাঝেই সাধারণ সুর এবং তাল বাদ দিয়ে প্যারেডের জন্য তাঁরা বেছে নেন বলিউডের গান। এবছর ভারতীয় নৌবাহিনীর সেনাদের রিহার্সাল সেশনের সময় সেরকমই একটি জনপ্রিয় বলিউড গান বাজাতে শোনা যায়।

MyGovIndia অ্যাকাউন্ট থেকে একটি টুইটে দেখা যায়, ভারতীয় নৌবাহিনীর সেনারা আর.ডি বর্মনের (R.D.Burman) 'দুনিয়া মে লোগো কো' গানটির মহড়া দিচ্ছেন। নয়া দিল্লির বিজয় চকে চলছে মহড়া। ২ মিনিট ২৫ সেকেন্ডের দীর্ঘ এই ভিডিওতে দেখা যাচ্ছে মিউজিকের সঙ্গে সঙ্গে নৌবাহিনীর ইউনিফর্ম-পরিহিত সেনারা তাঁদের রাইফেল ধরে বিখ্যাত গানটি গাইছেনও। ইতিমধ্যেই এই ভিডিওটি দেখেছেন সাড়ে ৯ লক্ষের বেশি মানুষ।

আরও পড়ুন: Jisshu-Chiranjeevi: সারোগেসি পদ্ধতিতে সিঙ্গল ফাদার যিশু,'বাবা বেবি ও'র জন্য বাংলায় শুভেচ্ছা দক্ষিনী সুপারস্টার চিরঞ্জিবীর

একনেটিজেন লিখেছেন, "অভূতপূর্ব। কী আনন্দ! গায়ে কাঁটা দিচ্ছে। শেয়ার করার জন্য ধন্যবাদ। জয় হিন্দ। ঈশ্বর আমার আরাধ্য সশস্ত্র বাহিনীকে আশীর্বাদ করুন এবং দীর্ঘজীবী করুন'।"যারা ভাবছেন যে এটি কীভাবে আর ডে-তে প্যারেড করা যেতে পারে। এটি কোনও অফিসিয়াল এন্ট্রি নয়। এটি কেবল দীর্ঘ ঘন্টা অনুশীলনের একঘেয়েমি ভাঙার জন্য। এটিকে একটি টেস্ট ম্যাচের সময় পানীয় বিরতি হিসাবে বিবেচনা করুন," অন্য একজন লিখেছেন। "এই সাহসী সেনাদের তাদের কঠোর সময়সূচী এবং শৃঙ্খলার বাইরে কয়েক মিনিটের আনন্দের বহিঃপ্রকাশ।" লিখেছেন আরেক নেটিজেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.