ইরফান আর নেই, শোকে বিহ্বল জলপাইগুড়ির পদ্মশ্রীপ্রাপ্ত 'অ্যাম্বুলেন্স দাদা'

করিমুল হকের বায়োপিকে অভিনয় করার কথা ছিল ইরফান খানের। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 2, 2020, 06:51 PM IST
ইরফান আর নেই, শোকে বিহ্বল জলপাইগুড়ির পদ্মশ্রীপ্রাপ্ত 'অ্যাম্বুলেন্স দাদা'

নিজস্ব প্রতিবেদন : জলপাইগুড়ির 'অ্যাম্বুলেন্স দাদা' হিসাবেই পরিচিত তিনি। নিজের মোটর বাইককে অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহার করে গত ১৫ বছরে প্রায় কয়েকশো মানুষের প্রাণ বাঁচিয়েছেন। তাঁর এমন কাজই পদ্মশ্রী পুরস্কার এনে দিয়েছিল করিমুল হককে। কথা ছিল, জলপাইগুড়ির এই পদ্মশ্রী প্রাপ্ত 'অ্যাম্বুলেন্স দাদা'কে নিয়ে তৈরি হবে সিনেমা। আর সেই ছবিতে করিমুল হকের চরিত্রে অভিনয় করার কথা ছিল ইরফান খানের। 

ইরফান কথা রাখলেন না। করিমুল হককে নিয়ে সিনেমা তৈরি হওয়ার আগেই চলে গেলেন। ইরফান খানের মৃত্যুর খবরে তাই মন খারাপ জলপাইগুড়ির পদ্মশ্রীপ্রাপ্ত 'অ্যাম্বুলেন্স দাদা'র। ইরফান খানের মৃত্যুর খবর শুনে করিমুল বলেন, ''খুব খারাপ লাগছে। ওনার মতো অভিনেতা হয় না। অনেকে বলেন আমার সঙ্গে ওনার মুখের নাকি খুব মিল ছিল। তাই আমার চরিত্রের জন্য ইরফান খানের কথা ভেবেছিলেন পরিচালক বিনয় মুদগল। উনি সিনেমা জগতের একজন ব্যতিক্রমী অভিনেতা।

আরও পড়ুন-ঋষি কাপুরের মৃত্যু শয্যার ভিডিয়ো ফাঁস! হাসপাতাল কর্তৃপক্ষকে দুষছে FWICE

আরও পড়ুন-'গত দু'বছর ওনাকে বাবা হিসাবে মেনে এসেছি', ঋষি কাপুরের উদ্দেশ্যে খোলা চিঠি আলিয়ার

আরও পড়ুন-জন্মশতবর্ষ: চিত্র পরিচালক নয়, চলুন চিনে নেওয়া যাক বিন্যাস শিল্পী সত্যজিৎ রায়-কে

করিমুল হক আরও বলেন, "লকডাউনের পরে ইরফান খানের সঙ্গে দেখা হওয়ার কথা ছিল। কিন্তু হয়ে উঠল না। অনেক ক্ষতি হয়ে গেল। আমার সঙ্গে এর আগেও ফোনে ওনার কথা হয়েছে। কথাবার্তা হওয়ার পরপরই ওনার ক্যানসার ধরা পড়ে। সুস্থ হয়ে উঠলে ছবি শুরু করার কথা ছিল। কিন্তু হল না।''

করিমুল হককে বুধবার ইরফানের মৃত্যুর খবর জানিয়েছেন পরিচালক বিনয় মুদগল। আর এখবর পাওয়া মাত্রই ভেঙে পড়েন তিনি। অভিনেতার মৃত্যুর খবরে শোকেবিহ্বল করিমুল হক দু'দিন বাড়ি থেকেই বের হননি বলে জানাচ্ছেন তাঁর পরিবারের সদস্যরা।  জানা যাচ্ছে, করিমুল হকের বায়োপিকের প্রযোজনা করার কথা রয়েছে 'রাজা হিন্দুস্থানি', 'চেন্নাই এক্সপ্রেস' খ্যাত প্রয়োজক সংস্থা সিনেযুগ-এর। ইরফানের মৃত্যুর পর করিমুল হক-এর বায়োপিকের জন্য কাকে বেছে নেওয়া হয়, এখন সেটাই দেখার।

.