'গত দু'বছর ওনাকে বাবা হিসাবে মেনে এসেছি', ঋষি কাপুরের উদ্দেশ্যে খোলা চিঠি আলিয়ার

May 02, 2020, 15:44 PM IST
1/8

গত বৃহস্পতিবার সকলকে ছেড়ে চলে গিয়েছেন ঋষি কাপুর। কাপুর পরিবারের কঠিন এই পরিস্থিতিতে রণবীর, নীতু সহ তাঁদের পরিবারের সব সময় পাশে থেকেছেন আলিয়া ভাট।

2/8

তবে শুধু ঋষি কাপুরের মৃত্যুর পরে নয়, গত দু'বছর ধরে ঋষি কাপুরের অসুস্থতা, চিকিৎসার এই গোটা সময়ে রণবীর এবং তাঁর পরিবারের সঙ্গেই ছিলেন আলিয়া। যখনই কাজের ফাঁকে সময় পেয়েছেন রণবীরের সঙ্গেই নিউ ইয়র্কে অসুস্থ ঋষি কাপুরের কাছে ছুটে গিয়েছেন আলিয়াও। সেখানে রণবীরের পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন তিনিও।

3/8

গত দু'বছর কাপুর পরিবারের সমস্ত সেলিব্রেশনে দেখা গিয়েছে আলিয়া ভাটকে। সে নিউ ইয়ারের সেলিব্রেশন হোক, কিংবা কাপুর পরিবারের কোনও জন্মদিনের সেলিব্রেশন, সব্রত্রই উপস্থিত থেকেছেন ভাট কন্যা। এমনকি জানা যায় কাপুর পরিবারের হোয়াটসআ্যাপ গ্রুপেও রণবীর তাঁকে অ্যাড করে নিয়েছেন, যা এর আগে আর কোনও বান্ধবীর সঙ্গে করেননি রণবীর।

4/8

ঋষি ও নীতু কাপুর ও আলিয়াকে কাপুর পরিবারের হবু বৌমা হিসাবে মেনেই নিয়েছিলেন। আলিয়াকে বেশ পছন্দই করেছেন তাঁরা। শোনা যায়, কত শীঘ্রই রণবীর বিয়েটা সেরে ফেলেন এবিষয়ে সবচেয়ে বেশি তৎপর ঋষি কাপুরই ছিলেন। তিনি রণবীর-আলিয়ার বিয়েটা দেখেই যেতে চেয়েছিলেন, যদিও সেটা হল না।

5/8

এই পরিস্থিতিতে হঠাৎ করে 'ঋষি আঙ্কেল'-এর চলে যাওয়ার খবরে  সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করেছেন আলিয়া ভাট। লিখেছেন খোলা চিঠি। 

6/8

আলিয়া লিখেছেন, ''কী বলবো বুঝতে পারছি না, তবে উনি ভীষণই ভালো একজন মানুষ। যিনি আমাকে অনেক ভালোবাসা দিয়েছেন, যাঁর জন্য আমার জীবনে অনেক ভালোকিছু হয়েছে। সকলে কিংবদন্তি ঋষি কাপুরকে নিয়ে কথা বলছেন, তবে আমি ওনাকে আমার জীবনের খুব কাছ থেকে জেনেছি। গত দু'বছর ওনাকে আমি পেয়েছি আমার বন্ধু হিসাবে, একজন চাইনিজ খাবারপ্রেমী হিসাবে, সিনেমাপ্রেমী হিসাবে, যোদ্ধা হিসাবে, নেতা হিসাবে, একজন গল্পকার হিসাবে, একজন টুইটারপ্রেমী হিসাবে আবার একজন বাবা হিসাবেও। ''

7/8

আলিয়া আরও লিখেছেন, ''গত দু'বছর ওনাকে অনেক কাছ থেকে পেয়েছি। যা আমি চিরকাল মনে রাখবো। আমি এই বিশ্বকে ধন্যবাদ জানাই যে ওনাকে এতটা কাছ থেকে জেনেছি এই দুবছরে।...আজ হয়ত আমি বলতে পারি, আমি আমার পরিবারেরই অংশ। কারণ উনিই আমায় এটা বুঝিয়েছেন, ভালোবাসা রইল ঋষি আঙ্কেল। তোমর অভাব চিরকাল থাকবে। আমার জীবনে এভাবে থাকার জন্য ধন্যবাদ।''

8/8

প্রসঙ্গত, শোনা যাচ্ছিল ছেল রণবীরের সঙ্গে আলিয়ার বিয়েটা দেখেই যেতে চেয়েছিলেন ঋষি কাপুর। খুব সম্ভবত, এবছরের শেষেই রণবীর-আলিয়ার বিয়ের আসর বসারও কথা শোনা যাচ্ছিল। তবে লকডাউনের কারণেই সেটা পিছিয়ে যায়।