Aparajito in Nandan: মুক্তির ২ বছর পর নন্দনে 'অপরাজিত', কবে-কখন শো?

Jeetu Kamal | Anik Dutta: যে নন্দনের নামকরণ থেকে নামাঙ্কন তাঁর হাত ধরে সেই নন্দনেই ব্রাত্য সত্যজিৎ রায়কে নিয়ে তৈরি ছবি। বছর দুয়েক আগে মুক্তি পায় অনীক দত্তের ছবি 'অপরাজিত'। সেই সময় এই ছবি নন্দনে জায়গা না পাওয়ায় নানা প্রশ্ন ওঠে। অবশেষে নন্দনে জায়গা পেল এই ছবি। 

Updated By: Apr 8, 2024, 08:41 PM IST
Aparajito in Nandan: মুক্তির ২ বছর পর নন্দনে 'অপরাজিত', কবে-কখন শো?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২২ সালের মে মাসে মুক্তি পেয়েছিল অনীক দত্তের ছবি 'অপরাজিত'(Aparajito)। শতবর্ষে সত্যজিৎ রায়কে(Satyajit Ray) শ্রদ্ধার্ঘ জানিয়ে এই ছবি তৈরি করেছেন পরিচালক। সত্যজিৎ রায়ের 'পথের পাঁচালী' তৈরির কাহিনীই উঠে এসেছে এই ছবিতে। অথচ যে নন্দনের(Nandan) নামকরণ থেকে নামাঙ্কন তাঁর হাত ধরে সেই নন্দনেই সত্যজিৎ রায়কে নিয়ে তৈরি ছবি কোনও শো পায়নি। এই কাণ্ডে সেই সময় উত্তাল হয়ে উঠেছিল শহর। অবশেষে মুক্তির ২ বছর পর নন্দনে প্রদর্শিত হতে চলেছে এই ছবি। 

আরও পড়ুন- Kangana Ranaut: রাজনীতিতে পা রেখেই বাড়ছে সম্পত্তি? নয়া বিতর্কে কঙ্গনা...

ছবির মুখ্য চরিত্র অপরাজিত রায়। সত্যজিৎ রায়ের চরিত্রের আদলেই তৈরি এই চরিত্র। সেই চরিত্রে অভিনয় করেছেন জীতু কমল(Jeetu Kamal)। সত্যজিতের ওপরে তৈরি সেই ছবিই জায়গা পায়নি নন্দনে। কেন এই ছবি জায়গা পায়নি তা নিয়ে নন্দনের তরফে কোনও উত্তর পাওয়া যায়নি। তবে অনেকেই মনে করেন যে পরিচালকের সঙ্গে শাসক দলের ব্যক্তিগত সমস্যার কারণেই এই ছবি নন্দনে জায়গা পায়নি। কিন্তু এবার এই ছবি প্রদর্শিত হতে চলেছে নন্দনে। 

এই ছবিতে অন্যতম বিশেষ চরিত্র, অপরাজিত রায়ের চিত্রগ্রাহক সুবীর মিত্রের ভূমিকায় অভিনয় করেছিলেন দেবাশিস রায়। তিনি সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'ছবিটি যবে মুক্তি পেয়েছিল, সেদিন এই ছবি তার সঠিক জায়গায় প্রদর্শিত হতে পারেনি বলে সারা বাংলার মানুষের প্রতিবাদ জানায়। আর আজ শেষমেষ ছবিটি মুক্তি পাওয়ার দু'বছর বাদে ২৪ এপ্রিল বিকেল ৫টার সময় 'অপরাজিত' নন্দনে প্রদর্শিত হবে'।

আরও পড়ুন- Kajol in Kolkata: বৃষ্টিভেজা রবিবারে পার্কস্ট্রিটে কাজল, সঙ্গে ইন্দ্রনীল সেনগুপ্ত...

না, বছর দুই পরে নতুন করে রিলিজ করছে না এই ছবি। ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজ অফ ইন্ডিয়া ইস্টার্ন রিজিয়ন দ্বারা আয়োজিত নন্দনে ফিপ্রেস্কি-ইন্ডিয়া-এর সহযোগিতায় একটি চলচ্চিত্র উত্সব হতে চলেছে। কনটেম্পোরারি ইন্ডিয়ান ফিল্মসের এই ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে অনীক দত্তের 'অপরাজিত'। তিনদিন ধরে চলবে এই ফেস্টিভ্যাল। সেখানেই ২৪ এপ্রিল বিকেল ৫টায় প্রদর্শিত হবে 'অপরাজিত'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.