আইনি সমস্যায় জলি এল এল বি টু! মুছে ফেলতে চারটি দৃশ্য

আইনি সমস্যায় পড়েছেন পরিচালক সুভাষ কাপুর, তাঁর জলি এল এল বি টু ছবি নিয়ে। বম্বে হাইকোর্টের ঔরঙ্গাবাদ বেঞ্চ এক রায়ে ছবির চারটি সীন মুছে ফেলতে বলেছেন ছবির প্রযোজকদের। প্রতিবাদে জলি এল এল বি টু-র টিম গেল সুপ্রিম কোর্টে। (টলিউড অভিনেত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার, প্রেমে আঘাত থেকেই কী আত্মহত্যা? তদন্তে পুলিস)

Updated By: Feb 7, 2017, 11:50 PM IST
আইনি সমস্যায় জলি এল এল বি টু! মুছে ফেলতে চারটি দৃশ্য

ওয়েব ডেস্ক: আইনি সমস্যায় পড়েছেন পরিচালক সুভাষ কাপুর, তাঁর জলি এল এল বি টু ছবি নিয়ে। বম্বে হাইকোর্টের ঔরঙ্গাবাদ বেঞ্চ এক রায়ে ছবির চারটি সীন মুছে ফেলতে বলেছেন ছবির প্রযোজকদের। প্রতিবাদে জলি এল এল বি টু-র টিম গেল সুপ্রিম কোর্টে। (টলিউড অভিনেত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার, প্রেমে আঘাত থেকেই কী আত্মহত্যা? তদন্তে পুলিস)

 

ছবি মুক্তির আগে আইনি লড়াই এখন বলিউডে জলভাত। বিশেষত ছবিতে যদি কোর্টরুম ড্রামা থাকে। এবারও তার ব্যতিক্রম হল না। যদিও অক্ষয় কুমারের জলি এল এল বি টু আইনি জটে পড়েছিল বেশ কিছুদিন আগেই। একটি দৃশ্যে নামী জুতো প্রস্তুতকারক সংস্থার জুতো ব্যবহার নিয়ে আইনি জটিলতার শুরু। তারপর অবশ্য জানা যায় যে, সিবিএফসি-র কাছে যে প্রিন্ট জমা পড়ে তাতে ঐ দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে। এখন জটিলতা আরও চারটি দৃশ্য নিয়ে। অজয় কুমার ওয়াঘমারে নামের এক আইনজীবী বম্বে হাইকোর্টে একটা পিটিশনে জানান যে জলি এল এল বি টু ছবিতে ভারতীয় আইন ব্যবস্থাকে একটি হাস্যকর বস্তুতে পর্যবসিত করা হয়েছে। একটি দৃশ্যে দেখানো হয়েছে যে ভয়ার্ত বিচারক তাঁর চেয়ারের পিছনে লুকিয়ে পড়েছেন। অপর দৃশ্যে দেখানো হয়েছে কোর্টরুমে জুতো ছোঁড়াছুড়ি হচ্ছে। দাবি এই দৃশ্যগুলিকে বাদ দিতে হবে। আরও এক দৃশ্যে দুই আইনজীবীর বাদানুবাদের অংশবিশেষ বাদ দিতে হবে। অজয় কুমারের এই আর্জি মেনে নিয়ে রায় দেয় বম্বে হাইকোর্ট। এই ঘটনার পর ছবির প্রযোজনা সংস্থা ফক্স স্টার দ্বারস্থ হল দেশের সর্বোচ্চ ন্যায়ালয়ের। এই সপ্তাহেই ছবির মুক্তি। CBFC ও ছবিকে UA সার্টিফিকেট দিয়ে দিয়েছে কোনও কাট ছাড়াই।তার আগে আইনি টানাপোড়েনে কিছুটা ব্যাকফুটে টিম জলি। (১৫০ কোটি ছুঁয়ে ফেলল 'রইস', কতটা পিছিয়ে কাবিল?)

.