Josephine Chaplin Dies: প্রয়াত 'ক্যান্টারবেরি টেলসে'র অসাধারণ অভিনেত্রী চ্যাপলিন-কন্যা জোসেফিন...

Josephine Chaplin Dies: চার্লি চ্যাপলিনের সঙ্গে উনা ও'নিলের দেখা হয়েছিল ১৯৪২ সালে। পরের বছরই তাঁকে বিয়ে করেছিলেন চার্লি। এই উনা ও'নিল হলেন নোবেল পুরস্কারজয়ী নাট্যকার ইউজিন ও'নিলের কন্যা। চার্লি ও উনা ও'নিলের কন্যা হলেন এই জোসেফিন।

Updated By: Jul 23, 2023, 05:06 PM IST
Josephine Chaplin Dies: প্রয়াত 'ক্যান্টারবেরি টেলসে'র অসাধারণ অভিনেত্রী চ্যাপলিন-কন্যা জোসেফিন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৭৪ বছর বয়স হয়েছিল তাঁর। চার্লি চ্যাপলিনের কন্যা। জোসেফিন চ্যাপলিন। তাঁর বিখ্যাত কাজ পিয়ের পাওলো পাসোলিনির 'ক্যান্টারবেরি টেলস'। চার্লি চ্যাপলিনের সঙ্গে উনা ও'নিলের দেখা হয়েছিল ১৯৪২ সালে। পরের বছরই তাঁকে বিয়ে করেছিলেন চার্লি। এই উনা ও'নিল হলেন নোবেল পুরস্কারজয়ী নাট্যকার ইউজিন ও'নিলের কন্যা। চার্লি ও উনা ও'নিলের কন্যা হলেন এই  জোসেফিন। গত ১৩ জুলাই জোসেফিন চ্যাপলিন প্যারিসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

আরও পড়ুন: Uttam Kumar Death Anniversary: মহানায়কের মৃত্যুমাসে বাঙালি পাচ্ছে তাঁর অভিনীত ৩১টি 'নতুন' উত্তম-ছবি...

জোসেফিন ১৯৪৯ সালের ২৮ মার্চ জন্মগ্রহণ করেছিলেন। তিনি চার্লি চ্যাপলিন ও উনা ও'নিলের তৃতীয় সন্তান। তাঁরা মোট ৮ ভাই-বোন ছিলেন। পিয়ের পাওলো পাসোলিনির 'দ্য ক্যান্টারবেরি টেলস', রিচার্ড বালদুচ্চির 'লু দিওর দে ফুভা'র মতো কালজয়ী ছবিতে কাজ করেছেন জোসেফিন। 

তবে দেখতে গেলে বাবা চার্লি চ্যাপলিনের কাছেই তাঁর অভিনয়ের হাতেখড়ি। সময়টা ১৯৫২ সাল। চ্যাপলিনের 'লাইমলাইট'-এ ছোটবেলায় তাঁর প্রথম অভিনয়। তবে প্রথম তাঁর খ্যাতি মেলে ক্রাইম থ্রিলার 'শ্যাডোম্যান' ছবিতে অভিনয় করে।

আরও পড়ুন: Mohiner Ghoraguli | Tapas Bapi Das: প্রয়াত বাপি! এরপর আর কোনও ঘোড়াই চরবে না 'পৃথিবীর কিমাকার ডাইনামোর ’পরে'...

জানা গিয়েছে, তাঁর অন্ত্যেষ্টিক্রিয়া তাঁর পরিবারের সকলের উপস্থিতিতে প্যারিসে অনুষ্ঠিত হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.