''কৃষকদের পাশেই আছি'', অবশেষে লিখলেন কঙ্গনা, চাপের মুখেই কি নতিস্বীকার?

 চাপের মুখে অবশেষে অভিনেত্রীর টুইট,''আমি কৃষকদের পাশে আছি''।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 4, 2020, 05:16 PM IST
''কৃষকদের পাশেই আছি'', অবশেষে লিখলেন কঙ্গনা, চাপের মুখেই কি নতিস্বীকার?

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রের আনা কৃষি আইন ঘিরে উত্তাল গোটা দেশ। তারই মাঝে কৃষক আন্দোলন নিয়ে মুখ খুলে বিতর্কে জড়িয়ে পড়েন কঙ্গনা। তাঁর বিরুদ্ধে সরব হন অভিনেতা দিলজিৎ দোসাঞ্ঝ সহ বলিউডের আরও অনেকেই। পঞ্জাব থেকে অভিনেত্রীকে আইনি নোটিসও পাঠানো হয়। বিতর্কের মাঝে চাপের মুখে অবশেষে অভিনেত্রীর টুইট,''আমি কৃষকদের পাশে আছি''।

ঘটনার সূত্রপাত গত ২৭ নভেম্বর। কৃষক আন্দোলনে যোগদানকারী মহিন্দ্র কউরকে 'শাহিনবাগ দাদি' বিলকিস বানোর সঙ্গে গুলিয়ে ফেলেন কঙ্গনা। দুই বৃদ্ধার পাশাপাশি ছবি পোস্ট করে টুইটে অভিনেত্রী মন্তব্য করে বসেন, 'একে ১০০ টাকায় পাওয়া যায়।' আর এরপরেই কঙ্গনার বিরুদ্ধে ফুঁসে উঠেছিলেন নেটিজেনদের একাংশ। আর এই ঘটনা ঘিরেই দিলজিৎ দোসাঞ্ঝের সঙ্গে কঙ্গনার টুইট যুদ্ধ চলে। দিলজিৎকে করণ জোহরের পোষ্য বলে কটাক্ষ করেন কঙ্গনা। অন্যদিকে অভিনেত্রী যাতে অযথা চিৎকার না করেন, তার পরামর্শ দেন দিলজিৎ। দিলজিতের পাশে দাঁড়ান বক্সার বিজেন্দর সিং, গায়ক ও সুরকার মিকা সিংয়ের মতো তারকারাও। মিকা টুইট করে লেখেন, কঙ্গনার অফিস ভাঙার সময় তিনি তাঁরর পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু এখন তাঁর মনে হচ্ছে তিনি ভুল করেছেন। এই ঘটনার জেরে কঙ্গনাকে আইনি চিঠি পাঠান পাঞ্জবের এক আইনজীবী হরকম সিং। 

আরও পড়ুন-কৃষিআইনের বিরোধিতায় কৃষক আন্দোলনের মাঝে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ কঙ্গনার বিরুদ্ধে

এদিকে এসব বিতর্কের মাঝে বেশ কয়েকটি টুইট করেন কঙ্গনা। লেখেন, ''আমি কৃষকদের পাশেই আছি, গত বছর কৃষকদের হয়ে মুখ খুলেছিলাম। এর জন্য দানও করেছিলাম। কৃষকদের সমস্যা সম্পর্কে সোচ্চার হয়েছিলাম, প্রার্থনা করেছিলাম। শেষপর্যন্ত এই কৃষিবিলের মত বৈপ্লবিক পদক্ষেপ করা হয়।''

আরও একটি টুইটে কঙ্গনা লেখেন, ''এই বিলটি বিভিন্ন ভাবে কৃষকদের জীবনকে আরও ভালভাবে রূপান্তরিত করতে চলেছে, আমি আপনাদের উদ্বেগের কথা বুঝতে পারছি, কিন্তু গুজবে কান দেবেন না। দয়া করে ধৈর্য ধরুন, সরকার ঠিক সমস্যার সমাধান করবে। পঞ্জাবে সবসময়ই আমার হৃদয়ে বিশেষ জায়গা রাখে।''

এদিকে শুক্রবার কঙ্গনাকে শিক গুরুদ্বার কমিটির তরফে নোটিস পাঠানো হয়। যেখানে কমিটির প্রধান মনজিন্দর সিং সিরসা বলেন, কঙ্গনাকে এক সপ্তাহের ভিতর নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

আরও পড়ুন-''কেউ আমার ছেলেকে কেড়ে নিও না'', কেন এমন লিখলেন পূজা!

.