সাইবার লোনের ফাঁদে পা, আত্মহত্যা 'তারক মেহতা কা উল্টা চশমা'র চিত্রনাট্যকারের!

 পরিবারের অভিযোগ, সাইবার লোনের ফাঁদে পা দিয়েছিলেন অভিষেক মাকওয়ানা।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 4, 2020, 02:45 PM IST
সাইবার লোনের ফাঁদে পা, আত্মহত্যা 'তারক মেহতা কা উল্টা চশমা'র চিত্রনাট্যকারের!

নিজস্ব প্রতিবেদন : গত সপ্তাহে আত্মহত্যা করেন জনপ্রিয় কমেডি ধারাবাহিক 'তারক মেহতা কা উল্টা চশমা'র চিত্রনাট্যকার অভিষেক মাকওয়ানা। পুলিস সূত্রে খবর, তাঁর সুইসাইড নোটে আর্থিক সমস্যার কারণে মত্যুর কথা উল্লেখ করা রয়েছে। পরিবারের অভিযোগ, সাইবার লোনের ফাঁদে পা দিয়েছিলেন অভিষেক মাকওয়ানা।

অভিষেক মাকওয়ানার পরিবারের দাবি, ভুয়ো একটি অ্যাপের জালে জড়িয়ে পড়েছিলেন তিনি। অভিষেকই ছিলেন লোনের গ্যারান্টর। চড়া সুদে (৩০ শতাংশ) অল্প টাকা লোন নেওয়া হয়েছিল। টাকা শোধ করতে বলে হুমকি ফোন আসছিল অভিষেকের কাছে। পরিবারের তরফে আরও জানানো হয়েছে, বেশ কয়েকমাস ধরেই আর্থিক সঙ্কটের মধ্যে কাটছিল চিত্রনাট্যকারের। গত সপ্তাহে অভিষেককে তাঁর মুম্বইয়ের বাড়িতেই মৃত অবস্থায় পাওয়া যায়। সেসময় তিনি আহমেদাবাদে ছিলেন বলে সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানান অভিষেকের ভাই জেনিস। তাঁর কথায়, অভিষেকের মত্যুর পরও তাঁকে কোনও আবেদন ছাড়াই চড়া সুদে টাকা পাঠানো হচ্ছিল। যেটি তিনি অভিষেকের ই-মেল থেকে জানতে পারেন। তিনি তাঁর ফোন থেকে লেনদেন বন্ধ করে দেন। আর এরপরই টাকা চেয়ে তাঁর পরিবারের কাছেও ফোন আসা শুরু হয়েছে। তাঁরা টাকা দেওয়ার মত পরিস্থিতিতে নেই জানালে তাঁদের উপর বিভিন্নরকম চাপ সৃষ্টি করা হচ্ছে বলে জানিয়েছেন জেনিস।

দেশের বিভিন্ন প্রান্ত, মায়ানমার, বাংলাদেশ সহ বিভিন্ন জায়গা থেকে এই ফোনগুলি আসছে বলেও জানিয়েছেন তিনি। যে অ্যাপটির মাধ্যমে লোন নেওয়া হয়েছিল, সেটি সাইবার কেলেঙ্কারির সঙ্গে যুক্ত বলে দাবি জেনিসের।

আরও পড়ুন-''শৈশবে যৌন হেনস্থার স্মৃতি এখনও তাড়া করে বেড়ায়'' এজাজের স্বীকারোক্তিতে কী বললেন পবিত্র?

গত ২৭ নভেম্বর ৩৭ বছরের অভিষেক মাকওয়ানাকে কান্দিভালির ফ্ল্য়াটে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাঁর ঘর থেকেই সুইসাইড নোট উদ্ধারক করে পুলিস। গোটা ঘটনার তদন্ত করছে মুম্বইয়ে চারকোপ থানার পুলিস। প্রসঙ্গত, জনপ্রিয় টেলি শো 'তারক মেহতা কা উল্টা চশমা'র চিত্রনাট্যকার ছিলেন অভিষেক মাকওয়ানা।