সঞ্জয় দত্তের বায়োপিকে ছ'টি লুকে দেখা যাবে রণবীর কাপুরকে

সঞ্জয় দত্তের বায়োপিকে অভিনয়ের জন্য প্রাণপাত পরিশ্রম করে চলেছেন রণবীর কাপুর। সঞ্জয়ের জীবনের জলছবি তুলে ধরার জন্য ছ'টি লুকে দেখা যাবে তাঁকে। কেমন হবে এই বায়োপিক। 

Updated By: Mar 21, 2017, 11:44 PM IST
সঞ্জয় দত্তের বায়োপিকে ছ'টি লুকে দেখা যাবে রণবীর কাপুরকে

বুরো: সঞ্জয় দত্তের বায়োপিকে অভিনয়ের জন্য প্রাণপাত পরিশ্রম করে চলেছেন রণবীর কাপুর। সঞ্জয়ের জীবনের জলছবি তুলে ধরার জন্য ছ'টি লুকে দেখা যাবে তাঁকে। কেমন হবে এই বায়োপিক। 

আশ্চর্য, রাজ কাপুর-নার্গিস জুটির কত না রোমান্টিক ছবি বলিউড লাইব্রেরিতে সযত্নে রাখা আছে। নার্গিসের ছেলের বায়োপিকে নামভূমিকায় অভিনয় করবেন রাজ কাপুরের নাতি, এ যেন ভগবানের খেয়াল। রাজকুমার হিরানি যখন সঞ্জয় দত্তের বর্ণময় ট্র্যাজিক জীবনটাকে রুপোলি পর্দায় ধরতে চেয়েছিলেন, তখন রণবীরের মতো একজন অভিনেতা শুধু নয়, একজন বহুমুখী প্রতিভাকেই দরকার ছিল, যিনি ইতিমধ্যেই নানা বয়সের চরিত্র প্লে করে ফেলেছেন। রণবীর কাপুর এই ছবিতে সঞ্জয়ের কৈশোর থেকে বর্তমান, সব চেহারা অনুযায়ী বদলে ফেলছেন নিজের লুক। এই বায়োপিকে রণবীরকে দেখা যাবে ছটি বিভিন্ন লুকে। সঞ্জয় দত্তের বিভিন্ন সময়ের বাস্তবতাকে তুলে ধরার জন্য। ডেডিকেশনের মাত্রা এতটাই!

সঞ্জয় দত্তের প্রথম ছবি রকি-র সময়টা যাঁদের মনে আছে তাঁরা জানেন, তখন তাঁর ছিল লম্বা চুল। রণবীরও একইরকম হেয়ারস্টাইল নিয়েছেন। সঙ্গে ওজনও বাড়িয়েছেন ১২ কিলো। এই লুকে যেদিন প্রথম শুটিং করলেন, সেদিন প্রথম শটেই ছিলেন পরেশ রাওয়াল। পরেশ অভিনয় করছেন সুনীল দত্তের চরিত্রে। সঞ্জয়ের সারা জীবনে বাবার ভূমিকা ছিল প্রায় বটগাছের মতো। জীবনের সবচেয়ে কঠিন সময়ে অবসন্ন,ভগ্নপ্রায় বড় ছেলেকে আগলে রেখেছিলেন তিনিই। সঞ্জয়ের জীবনের আর এক গুরুত্বপূর্ণ সময় যখন তিনি খলনায়কের মতো ছবিতে অভিনয় করেছেন। সেই মতোই নিজেকে বদলেছেন রণবীর কাপুরও। সবচেয়ে উল্লেখযোগ্য লুক চেঞ্জ অবশ্য মুন্নাভাই এমবিবিএস-এর সময়ের। মধ্যবয়সের সঞ্জয়ের চুলের ঘনত্ব কমছে। সেটাই হুবহু অনুসরণ করলেন রণবীরও। বার বার ওজন বাড়ানো কমানোর পাশাপাশি রয়েছে ওয়র্কশপও। সঞ্জয়ের জীবনের অন্ধকার অধ্যায় জানার জন্য বেশ কয়েকবার বসে দীর্ঘ আলোচনা করেছেন। নিজের ভেতরের লুকটাও মডিফাই করেছেন সেভাবেই!

আর হ্যাঁ। এ ছবিতে নার্গিসের চরিত্রে অভিনয় করছেন মণীষা কৈরালা। ভুলে গেলে চলবে না, সঞ্জয়-মণীষা জুটিরও ছবি আছে প্রায় আটটা। মণীষার সঙ্গে সঞ্জয়ের বন্ধুত্বও ছিল যথেষ্ট। রণবীরের মায়ের ভূমিকায় তিনি কেমন অভিনয় করেন, তা দেখার জন্য দর্শকের কৌতূহল থাকবেই। দিয়া মির্জাকে দেখা যাবে সঞ্জয়ের বর্তমান স্ত্রী মান্যতার ভূমিকায়। কিন্তু এখনও জানা নেই কে অভিনয় করবেন স্বর্গতা প্রথম স্ত্রী রিচার ভূমিকায়, কে-ই বা হবেন কন্যা ত্রিশলা? যাঁরা এখনও বিরাট স্থান অধিকার করে আছেন সঞ্জয়ের হৃদয়ে। এখনও জানা নেই, মাধুরী দীক্ষিতের সঙ্গে সঞ্জয়ের সেই দুঃসহ সময়ের কথা থাকবে কি না বায়োপিকে। জানা নেই থাকলেও, কে অভিনয় করবেন সেই চরিত্রে!
আপাতত, রণবীরের লুক টেস্টেই মনোযোগ দিন সবাই।

.