'নগরকীর্তন'-এ অভিনয় করছেন বৃহন্নলারা, কীভাবে হয়েছে শ্যুটিং? দেখে নিন

 কান চলচিত্র উৎসবেও গতবছর দেখানো হয়েছে ছবিটি।

Updated By: Feb 2, 2019, 03:03 PM IST
'নগরকীর্তন'-এ অভিনয় করছেন বৃহন্নলারা, কীভাবে হয়েছে শ্যুটিং? দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: এদেশে সমকাম স্বীকৃতি পেয়েছে ঠিকই। তবে এখনও কি সমাজ সমকামকে ঠিক সেভাবে মেনে নিতে পারে? হয়তবা পারে না! সমকাম, সমকামীতা এই শব্দগুলিকে শুনলে এখনও অনেক মানুষ ভুরু কুঁচকে তাকায়। তবে এবার দুই সমকামীর প্রেমকেই এবার পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। ছবির নাম 'নগরকীর্তন'। ছবিটি এখনও মুক্তি পায়নি ঠিকই তবে বিভিন্ন ফেস্টিভ্যালে ছবিটি সিনেমাপ্রেমীদের মন জয় করে নিয়েছে। 'নগরকীর্তন'-এর জন্যই জাতীয় পুরস্কার পেয়েছেন অভিনেতা ঋদ্ধি সেন। পাশাপাশি 'নগরকীর্তন' ছবিটি আরও বেশকিছু বিভাগে জাতীয় পুরস্কার পেয়েছে এর মধ্যে রয়েছে স্পেশাল জুরি অ্যাওয়ার্ড, সেরা মেকআপ, সেরা কস্টিউম। পাশাপাশি, কান চলচিত্র উৎসবেও গতবছর দেখানো হয়েছে ছবিটি।

আরও পড়ুন-র‍্যাম্পে হাঁটতে গিয়ে বিপত্তি, উল্টে পড়েই যাচ্ছিলেন ইয়ামি, দেখুন কী ঘটল...

তবে নগরকীর্তনের গল্পকে সমকামী প্রেমের গল্প না বলে একজন বাঁশিওয়ালার সঙ্গে এক রূপান্তরকামীর প্রেমের গল্প বলাই ভালো। নগরকীর্তনে অভিনয় করেছেন বেশ কয়েকজন বৃহন্নলা। বাংলা ছবিতে এভাবে এতজন বৃহন্নলাকে কাজ করতে দেখা গেছে বলে মনে পড়ে না। কৌশিক গঙ্গোপাধ্যায়ের 'নগরকীর্তন'-এ অভিনয় করে অভিভূত এমনই একজন বৃহন্নলা শঙ্করী। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন তিনি। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের এই ছবিতে কাজ করার অভিজ্ঞতা কেমন, তা নিজেই জানিয়েছেন তিনি। শঙ্করীর কথায়, ''বেঁচে থাকার অধিকার আমাদের সবারই আছে। আমরাও সবার মতোই স্বাভাবিকভাবে বাঁচতে চাই আর পাঁচটা মানুষের মতো। যাঁর প্রাণ আছে, সে প্রেম করতেই পারে। সে দুটো মহিলার মধ্যে কিংবা দুটো পুরুষের মধ্যেই হোক না কেন। প্রেম সবাই সবার সঙ্গে করতে পারে। প্রেম তো পবিত্র জিনিস। আগামী দিনে আমাদেরকেও মানুষ ভালোবাসবে, আমাদের নিয়েই চলবে।''

অ্যাক্রোপলিস এন্টারটেইনমেন্টের তরফে পোস্ট করা এই ভিডিওতে উঠে এসেছে নগরকীর্তনের শ্যুটিংয়ের দৃশ্য...

আগামী ১৫ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে 'নগরকীর্তন' ছবিটি। আগেই পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন সেন্সর বোর্ড তাঁর 'নগরকীর্তন' ছবিটি থেকে তিনটি ঘনিষ্ঠ দৃশ্য বাদ দিতে বলেছে। তবে এই দৃশ্যুগুলি বাদ দেওয়ার পরও ছবিটি দর্শকদের বুঝতে বিশেষ অসুবিধা হবে না বলেই জানিয়েছিলেন পরিচালক। 

আরও পড়ুন-বিয়ের ৯ বছর, ফিরে দেখা বিদীপ্তা চক্রবর্তী ও বিরসা দাশগুপ্তের বিয়ের কিছু মুহূর্ত