Mother Teresa-র জীবনকাহিনী এবার বড় পর্দায়, তৈরি হচ্ছে বায়োপিক

'কবিতা অ্যান্ড টেরিজা', ইংরাজি ছবির শুটিং শুরু হল কলকাতায়...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 19, 2020, 02:55 PM IST
Mother Teresa-র জীবনকাহিনী এবার বড় পর্দায়, তৈরি হচ্ছে বায়োপিক

নিজস্ব প্রতিবেদন : আলবেনিয়ার এক ছোট্ট মেয়ে, শীতের ইউরোপ থেকে দূরে তপ্ত বাংলায় তাঁর পা এসে থামল। লরেটো স্কুলের শিক্ষিকা থেকে নীল পার সাদা শাড়ির মা। অভুক্ত থেকে, যন্ত্রণায় কাতরেও অন্যের মুখে খাবার তুলে দিয়েছেন ইনি। নিস্বার্থ সেবায় নিয়োজিত ছিল তাঁর প্রাণ। তিনি মাদার টেরিজ। মাদার বলতেন,  যীশু তাঁকে জনসাধারণের সেবা করতে আদেশ দিয়েছিলেন। তার অন্যথা করা উচিত হবে না। সেই থেকে মাদারের সেবার পথে চলায় যাত্রা শুরু। নিজেই বেছে নিয়েছিলেন যন্ত্রণাভরা জীবন, শুধু মানুষের পাশে দাঁড়বেন বলে।

সেই মাদার টেরিজার বায়োপিক এবার বড়পর্দায়। তাঁর জীবনের চড়াই উতরাই, টানা পোড়েন, সবদিক নিয়েই এই ছবি। ছবির নাম 'কবিতা অ্যান্ড টেরিজা' (Kavita & Teresa)। ইংরাজি ভাষায় তৈরি হবে পূর্ণদৈর্ঘের এই ছবি। কমল মুসালের পরিচালনায় এই ছবিতে দেখা যাবে বিদেশি অভিনেত্রী জ্যাকলিন। দীপ্তি নাভাল (Deepti Naval) ও 'অক্টোবর' খ্যাত নায়িকা বনিতা সান্ধু (Banita Sandhu)কে।

আরও পড়ুন-Sana Khan-কে বিনোদন দুনিয়া ছাড়তে তিনিই বাধ্য করেছেন? মুখ খুললেন মৌলানা Anas Saiyad

আরও পড়ুন-কনকনে ঠাণ্ডার মধ্যে টানা ৬দিন ধরে ভিজে কাপড়ে রয়েছেন Swastika Mukherjee

মাদারের জীবনকাহিনি তুলে ধরতে আগ্রহী ইংল্যান্ড, সুইজারল্যান্ড এবং ভারতের প্রযোজকরা। আজ, ১৯ ডিসেম্বর থেকে ছবির শুটিং শুরু হল কলকাতায়। আজ থেকে বনমালি সরকার স্ট্রিট, হাতিবাগান, এসপ্ল্যানেড, লোহিয়া মাতৃ সেবা সদন হাসপাতাল চত্বরে হবে শুটিং।