পাশের বাড়ির বিড়াল কসমসের খুনে রহস্য়ের গন্ধ পেল কিয়া, তারপর?

 কসমসের খুনের তদন্ত শুরু করে কিশোরী কিয়া...

Updated By: Mar 12, 2019, 03:52 PM IST
পাশের বাড়ির বিড়াল কসমসের খুনে রহস্য়ের গন্ধ পেল কিয়া, তারপর?

নিজস্ব প্রতিবেদন: কৈশোরে রহস্য, গোয়েন্দা কাহিনী নিয়ে অনেকেরই আগ্রহ থাকে। গোয়েন্দা উপন্যাস পড়তে পড়তে বাস্তব জীবনেও অনেক কিশোর-কিশোরী রহস্যের গন্ধ পেতে শুরু করেন। কেউ আবার মনে মনে নিজেকেই গোয়েন্দার আসনে বসিয়ে ফেলেন। তারপর কল্পনার জাল বুনে রহস্যের আবরণ তৈরি করে গোয়েন্দাদের মতো করে তদন্তের আনন্দ খুঁজে পান। ১৫ বছর বয়সী কিয়ার ক্ষেত্রেও তেমনটাই ঘটে। পাশের বাড়ির বিড়াল 'কসমস'-এর মৃত্যুর খবরে সে রহস্যের গন্ধ পায়। কসমসের খুনের তদন্ত শুরু করে সে। 

আরও পড়ুন-হবুচন্দ্র রাজা শাশ্বত, আর গবুচন্দ্র মন্ত্রী হলেন খরাজ, 'রানী'টা কে জানেন?

যদিও কিয়ার ক্ষেত্রে বিষয়টা একটু আলাদা। সে আর পাঁচজন কিশোরীর মতো স্বাভাবিক নয়। 'পারভেসিভ ডেভেলপমেন্টাল ডিসঅর্ডার'-এ আক্রান্ত। যেকারণে তার বয়স ১৫ হলেও মানসিক বিকাশ বয়সের তুলনায় কম। ছোট্ট কিয়া তার মতো করেই 'কসমস' মৃত্যু রহস্যের তদন্ত শুরু করে। আর এনিয়েই কিশোরী কিয়া নিজের বিভিন্ন চিন্তাভাবনা কিয়া তার ডায়েরিতে গোয়েন্দা উপন্যাসের আকারে লিখতে শুরু করে। মেয়ের কাণ্ডকারখানা জানতে পেরে তার ডায়েরি লুকিয়ে রাখে তার মা দিয়া। এসবে মাঝে বাবাকে খুঁজতে কালিম্পংয়ে পৌঁছে যায় কিয়া? কিন্তু তারপর?

আরও পড়ুন-গ্লাসগো ফিল্ম ফেস্টিভ্যালে 'কিয়া অ্যান্ড কসমস'

আরও পড়ুন-'ক্ষুদে গোয়েন্দার' চরিত্রে স্বস্তিকার সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা জানালেন নবাগতা ঋত্বিকা

টানটান উত্তেজনা, অন্য স্বাদের রহস্যে ভরা গল্প নিয়ে তৈরি হয়েছে পরিচালক সুদীপ্ত রায়ের ছবি 'কিয়া অ্যান্ড কসমস'। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির ট্রেলার।

এই ছবিতে কিয়ার চরিত্রে দেখা গেছে ঋত্বিকা পাল। কিয়ার মা দিয়ার চরিত্রে অভিনয় করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। পাশাপাশি দেখা যাবে জয় সেনগুপ্ত, শ্রমণ চট্টোপাধ্যায়, জাহিদ হোসেনের মতো অভিনেতাকে। পরিচালক সুদীপ্ত রায়ের এই ছবি মুক্তি পাচ্ছে আগামী ২৯ মার্চ। ইতিমধ্যেই কান, গ্লাসগো, বার্সেলোনা মিলানের ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত হয়েছে ছবিটি।   ছবির সম্পাদনা করছেন অনির্বাণ মাইতি। এটি মূলত বাংলা ভাষার ছবি হলেও এখানে ইংরাজি ও নেপালি এই দুটি ভাষাও ব্যবহার করে হয়েছে বলে ২৪ ঘণ্টাকে জানান পরিচালক।

আরও পড়ুন-বনশালির ছবিতে শাহরুখ-সলমনের সঙ্গে আলিয়া!

.