মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বললেন কোয়েল মল্লিক

সকলকে বোঝানোর চেষ্টা করেছেন মানসিক স্বাস্থ্য কতটা গুরুত্বপূর্ণ। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jun 18, 2020, 03:27 PM IST
মানসিক স্বাস্থ্য নিয়ে কথা বললেন কোয়েল মল্লিক

নিজস্ব প্রতিবেদন : মানসিক অবসাদ যে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যু হয়ত অনেকেরই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। গতবছর একটি ভিডিয়ো বার্তায় মানসিক স্বাস্থ্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছিলেন অভিনেত্রী কোয়েল মল্লিক। সম্প্রতি আবারও সেই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করেছেন কোয়েল। সকলকে বোঝানোর চেষ্টা করেছেন মানসিক স্বাস্থ্য কতটা গুরুত্বপূর্ণ। 

এই ভিডিয়ো বার্তায় কোয়েল বলেছেন, ''বন্ধু হিসাবে, বোন হিসাবে, দিদি হিসাবে যেভাবেই দেখুন, একটা কথা আপনাদের আমি বলতে চাই, এই বিষয়টা আপনারা গুরুত্ব দিয়ে একটু ভাবলে ভালো হয়। আমাদের যেমন শরীর আছে, শরীরে যেমন জ্বর হলে, শরীর খারাপ করলে আমরা বুঝতে পারি, তেমনই মনটাও গুরুত্বপূর্ণ জিনিস। এটাও একটা অঙ্গ। মানসিক স্বাস্থ্য খুবই গুরুত্বপূর্ণ। আমি তাই ভাবছিলাম, এটা নিয়ে বলা দরকার আছে। অনেকেই মানসিক অবসাদে ভোগেন, কিংবা আরও অনেকরকম মানসিক সমস্যা তৈরি হয়। অনেকে হয়ত সেটা বুঝতে পারেননা। সবসময় নিজের হয়, এমনটা নয়, পরিবারের মধ্যেও হয়। যেমন আমার যদি কোনও মানসিক সমস্যা হয়, তাহলে আমি নিশ্চয় মনোবিদের পরামর্শ নেব। তেমনই আপনারাও এটা নিয়ে ভাবলে আমাপ ভালো লাগবে। ''

আরও পড়ুন-পর্দার ভাই জয়ের মা-কেই 'মা' বলে ডাকতে শুরু করেন, সুশান্তকে নিয়ে লিখলেন অভিনেতা

প্রসঙ্গত, ২০১২ সালে মুক্তি পাওয়া মানসিক স্বাস্থ্যকেই বিষয় করে তৈরি সৃজিত মুখোপাধ্যায়ের 'হেমলক সোসাইটি' ছবিতে অভিনয় করেছিলেন কোয়েল মল্লিক। যে ছবিতে কোয়েলকেও আত্মহত্যা প্রবণ হিসাবে তুলে ধরা হয়েছিল। ছবিতে দেখা গিয়েছিল, আরও এক কেন্দ্রীয় চরিত্রের (যে চরিত্র অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়) মাধ্যমে এই বিষয়টি থেকে বের হয়ে এসেছিলেন কোয়েল। প্রসঙ্গত, ব্যক্তিগত জীবনেও কোয়েল মল্লিক সাইকোলজি নিয়ে পড়াশোনা করেছেন।

.