Singer KK Death: নন্দন চত্বরে কেকে-র গানেই গায়ককে শ্রদ্ধার্ঘ, ১০০ কন্ঠ গাইল 'হাম রহে ইয়া না রহে কাল'

গত সোমবার যিনি গিটার হাতে পা রেখেছিলেন কলকাতায়, গত বুধবার কফিনবন্দি হয়ে ফেরেন তিনি।  রবীন্দ্রসদনে গান স্যালুটের মাধ্যমে কেকে-কে শেষ শ্রদ্ধা জানানো হয়।

Updated By: Jun 6, 2022, 12:25 PM IST
Singer KK Death: নন্দন চত্বরে কেকে-র গানেই গায়ককে শ্রদ্ধার্ঘ, ১০০ কন্ঠ গাইল 'হাম রহে ইয়া না রহে কাল'

নিজস্ব প্রতিবেদন: কথায় বলে শিল্পীর মৃত্যু হয় না, তিনি অমরত্ব পান তাঁর শিল্পমাধ্যমে। একথা যে কতোটা সত্যি তার প্রমাণ ফের পাওয়া গেল সম্প্রতি। গত মঙ্গলবার আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেকে(KK)। কলকাতায় শো করতে এসে পছন্দের এই তারকার মৃত্যু যেন মেনে নিতে পারছে না শহর কলকাতা। তাঁর গানেই নিমগ্ন সঙ্গীতপ্রেমীরা। 

সোমবার যিনি গিটার হাতে পা রেখেছিলেন কলকাতায়, গত বুধবার কফিনবন্দি হয়ে ফেরেন তিনি।  রবীন্দ্রসদনে গান স্যালুটের মাধ্যমে কেকে-কে শেষ শ্রদ্ধা জানানো হয়। সেই রবীন্দ্রসদন চত্বরেই রবিবার জয়ামেত হয়েছিলেন প্রায় ১০০ জন গায়ক, গিটারিস্ট। সমবেত কন্ঠে তাঁরা গাইলেন কেকে-র প্রথম অ্যালবাম পল-এর সেই জনপ্রিয় গান, 'হাম রহে ইয়া না রহে কাল, কাল ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল'। গত মঙ্গলবার নজরুল মঞ্চে শেষবার এই গানটিই গেয়ে মঞ্চে থেকে বিদায় নিয়ে ছিলেন কেকে। কে জানত যে তার কিছুক্ষণের মধ্যেই জীবনের মঞ্চের কার্টেনে নিজেকে ঢেকে ফেলবেন তারকা। 

রবিবার তাঁর গানেই কেকে-র উদ্দেশে শ্রদ্ধা জানালেন শহর কলকাতার সঙ্গীতপ্রেমীরা। এই হোমেজের আয়োজন করেছিল বি গার্ডেন বাস্কারস। শান্তনু, দেবজিৎ, রিমা, সুমিত-এই চারজনের উদ্যোগেই জমায়েত হওয়ার কথা ছিল ১০০ জন গায়কের। কিন্তু এদিন সব মিলিয়ে উপস্থিত ছিলেন প্রায় ৩০০ জন। কেকে-র গানেই তৈরি হল, আজীবন মনে রাখার মতো এক মুহূর্ত। যেখানে কেকে-র একটি গানই গাইলেন শহরের তরুণেরা, কন্ঠ ভরে ঝরে পড়ল ইমোশন।  ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও। 

আরও পড়ুন: Shah Rukh Khan:''দ্রুত সুস্থতা কামনা করছি'', কোভিড আক্রান্ত শাহরুখের আরোগ্য কামনায় মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.