Koneenica Banerjee: ‘প্রযোজক ধরে আনলেই টলিউডে নায়িকা হওয়া যায়’

Koneenica Banerjee: ধারাবাহিক থেকে শুরু করে ছবি, ইন্ডাস্ট্রিতে মেয়েদের অবস্থান নিয়ে সোচ্চার হতে দেখা গেছে বলিউড থেকে শুরু করে হলিউডের অভিনেত্রীদের। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন কনীনিকাও। সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘সিরিয়াল মানেই তো মেয়েরা, অন্তত একটা জায়গা তো মেয়েদের জন্য রয়েছে। সিনেমাতে তো মেয়েদের জায়গা নেই...'

Updated By: Jan 31, 2023, 09:52 PM IST
Koneenica Banerjee: ‘প্রযোজক ধরে আনলেই টলিউডে নায়িকা হওয়া যায়’

Koneenica Banerjee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  নয়ের দশক থেকেই ছোটপর্দার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু ছোটপর্দা নয়, বড়পর্দাতেও একাধিক ছবিতে দেখা গেছে অভিনেত্রীকে। বেশ অনেকদিন পরেই সহচরী ধারাবাহিকের হাত ধরে ছোটপর্দায় ফিরেছিলেন কনীনিকা। তবে শারীরিক অসুস্থতার কারণে সেই ধারাবাহিক থেকে সরে দাঁড়াতে হয় তাঁকে। তবে দমে যাওয়ার পাত্রী তিনি নন। অসুস্থতাকে হারিয়ে ফের শ্যুটিং ফ্লোরে ফিরেছেন তিনি। সম্প্রতি প্রজাপতি ছবিতে দেবের দিদির চরিত্রে অভিনয় করেছেন কনীনিকা। তাঁর অভিনয়ের প্রশংসা করেছেন দর্শক থেকে শুরু করে সমালোচকেরা। ইন্ডাস্ট্রিতে মেয়েদের অবস্থান থেকে শুরু করে নারীকেন্দ্রিক ছবি প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী।

আরও পড়ুন- Pathaan Box Office Collection: অপ্রতিরোধ্য শাহরুখ! মঙ্গলবার বক্স অফিসে নয়া নজির গড়ল ‘পাঠান’

ধারাবাহিক থেকে শুরু করে ছবি, ইন্ডাস্ট্রিতে মেয়েদের অবস্থান নিয়ে সোচ্চার হতে দেখা গেছে বলিউড থেকে শুরু করে হলিউডের অভিনেত্রীদের। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন কনীনিকাও। সম্প্রতি একটি সাক্ষাৎকারে অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘সিরিয়াল মানেই তো মেয়েরা, অন্তত একটা জায়গা তো মেয়েদের জন্য রয়েছে। সিনেমাতে তো মেয়েদের জায়গা নেই। বলিউডে থাকলেও টলিউডে একমাত্র যে অভিনেত্রীরা বাইরে থেকে প্রযোজক ধরে আনতে পারেন শুধুমাত্র তারাই ছবিতে সুযোগ পান। যারা পারেন না, তারা ভালো অভিনেত্রী হলেও দিনের পর দিন পার্শ্বচরিত্রে অভিনয় করে যেতে হয় তাদের। আমার ক্ষেত্রেও এই একই ঘটনা ঘটেছে।আমি জানি আমি প্রডিউসার ধরে আনতে পারি না। নেটফ্লিক্স অ্যামাজন দেখলে বোঝা যায় মেয়েদের নিয়ে এখন কত কাজ হচ্ছে। বয়সটা এখন কোনও ম্যাটার করে না। মা দুর্গাকে দেখে আমরা বয়স দেখে পুজো করি? বাবাদের মায়েদের বয়স হয়ে গেলে কি তারা আমাদের কাছে ফালতু হয়ে যান? কখনোই না।’

আরও পড়ুন- Flora Saini: ‘যৌনাঙ্গে সজোরে লাথি, ভেঙে দেয় চোয়াল’ জনপ্রিয় প্রযোজকের বিরুদ্ধে বিস্ফোরক ফ্লোরা

অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন, ‘কেন ধরে নেওয়া হয় যে একটা মেয়ের বিয়ে হয়ে গিয়েছে বা বাচ্চা হয়ে গিয়েছে মানে সেই মেয়েটা আর অভিনেত্রী হওয়ার যোগ্য নন? এই জায়গাটা বদলানোর প্রয়োজন। বাংলা বা হিন্দি সিনেমাতে মেয়েদের প্রাধান্য দেওয়া উচিত, এখনো অনেক জিনিস দেখানো বাকি রয়ে গিয়েছে, এক্সপেরিমেন্ট করতে করতে নতুন একটা বাজার তৈরি হতে পারে এবং সেটা একজন মেয়ের হাত ধরেও হতে পারে- এটাই আমার বিশ্বাস’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.