Lokkhi Chele : ওঁরা নির্ভীক! গোঁড়ামির বিরুদ্ধে একরোখা 'লক্ষ্মী ছেলে'

কোনও সাধারণ শিশু নয়, ৪টি হাত নিয়ে জন্মেছে সে। তাঁকে জীবন্ত অবতার বলেই মনে করে সমাজের এক শ্রেণির মানুষ। আর এটাই হয়ত শিশুটি এবং তাঁর পরিবারের সবথেকে বড় বিড়ম্বনা। সমাজের এক শ্রেণির মানুষের বিরুদ্ধে গিয়ে শিশুটিকে নতুন জীবন দিতে উদ্যোগী হয় দুই ডাক্তারি পড়ুয়া। শুরু হয় এক কঠিন লড়াই। কৌশিক গঙ্গোপাধ্যায়ের (Koushik Ganguly) ছবি 'লক্ষ্মীছেলে' (Lokkhi Chele)র ট্রেলারে উঠে এল এমনই একটি গল্প।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 30, 2022, 03:43 PM IST
Lokkhi Chele : ওঁরা নির্ভীক! গোঁড়ামির বিরুদ্ধে একরোখা 'লক্ষ্মী ছেলে'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোনও সাধারণ শিশু নয়, ৪টি হাত নিয়ে জন্মেছে সে। তাঁকে জীবন্ত অবতার বলেই মনে করে সমাজের এক শ্রেণির মানুষ। আর এটাই হয়ত শিশুটি এবং তাঁর পরিবারের সবথেকে বড় বিড়ম্বনা। সমাজের এক শ্রেণির মানুষের বিরুদ্ধে গিয়ে শিশুটিকে নতুন জীবন দিতে উদ্যোগী হয় দুই ডাক্তারি পড়ুয়া। শুরু হয় এক কঠিন লড়াই। কৌশিক গঙ্গোপাধ্যায়ের (Koushik Ganguly) ছবি 'লক্ষ্মীছেলে' (Lokkhi Chele)র ট্রেলারে উঠে এল এমনই একটি গল্প।

মিনিট তিনেকের ট্রেলারে দেখা গেল অন্ধ বিশ্বাস, বিজ্ঞানমনস্কতা ও কুসংস্কারের লড়াই, নিচু জাত-উঁচু জাতের সংঘর্ষ, গ্রামের মানুষের ধর্মীয় গোঁড়ামি, তাঁর বিরুদ্ধে তিন ডাক্তারি পড়ুয়ার লড়াই। শোনা গেল শঙ্খধ্বনি আর লক্ষ্মীপুজোর স্ত্রোত্রপাঠ, সবশেষে শিহরণ জাগায় একটি রক্তমাখা মা।

শুক্রবার প্রযোজনা সংস্থা উইনডোজ প্রোডাকশনের তরফে মুক্তি দেওয়া হয়েছে 'লক্ষ্মী ছেলে'র টিজার। যেটি দেখার পর ছবিটি ঘিরে সিনেমাপ্রেমীদের কৌতুহল খুব স্বাভাবিকভাবেই অনেক অংশে বেড়ে গিয়েছে।ইউটিউবে ট্রেলারের ক্যাপশানে লেখা হয়েছে 'লক্ষ্মী ছেলে বলে এই প্রজন্মের গল্প... যারা নির্ভীক ভাবে সমাজের উল্টো দিকে দাঁড়িয়ে সমাজের মনে জমে থাকা অসংখ্য গোঁড়ামি আর কুসংস্কারের দিকে প্রশ্ন ছুঁড়ে দেয়!' আবার ফেসবুকে ট্রেলার প্রসঙ্গে লেখা হয়, 'এখনও তারা নির্ভীক... এখনও তাদের স্পর্ধা আছে রুখে দাঁড়ানোর... মানুষের বাঁচা মরা তাদের এখনও ভাবায়... তাই ওরাই আমাদের লক্ষ্মী ছেলে!'

আরও পড়ুন-'উর্ফির মনোকিনি মারাত্মক! রণবীরও লজ্জা পাবেন...'

আরও পড়ুন-ফটোশ্যুটে বিবস্ত্র রণবীর, 'শৈল্পিক স্বাধীনতা' বলছেন জাহ্নবী কাপুর

এর আগে লক্ষী ছেলের পোস্টারে এক ছোট্ট শিশু কন্যাকে কোলে নিয়ে দেখা মিলেছিল উজানের। শিশু কন্যাটির ৪টি হাত। আর উজানের চোখে মুখে ছিল চিন্তার ছাপ, মুখে একাধিক কাটার দাগ। তাঁর চুল ছিল এক্কেবারে ছোট ছোট করে কাটা। তবে 'লক্ষ্মী ছেলে'র পোস্টারে সবথেকে বেশি নজর কেড়েছিল উজান গঙ্গোপাধ্যায়ের কোলের শিশু কন্যাটি। বোঝা গিয়েছিল তাঁকে ঘিরেই লুকিয়ে রয়েছে গল্পের টুইস্ট। পোস্টার থেকে জানা গিয়েছিল সত্য ঘটনা অবলম্বনেই তৈরি ছবির গল্প। সম্প্রতি ডক্টর'স ডেতে প্রযোজনা সংস্থার তরফে ছবি মুক্তির দিন ঘোষণার করে জানানো হয়, 'লক্ষ্মী ছেলে' মানবজাতির উন্নতির জন্য তিনজন ডাক্তারের প্রায় সবকিছু বিসর্জন দেওয়ার গল্প বলবে। প্রসঙ্গত, বহুদিন ধরে আটকে রয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায় (Koushik Ganguly)-এর ছবি 'লক্ষ্মী ছেলে'। অছবির কেন্দ্রীয় ভূমিকায় রয়েছেন কৌশিক পুত্র উজান গঙ্গোপাধ্যায়। 'লক্ষ্মী ছেলে' মুক্তি পাবে আগামী ২৬ অগস্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.