Chhipkali: রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা হিন্দি ছবির পুরস্কার পেল কৌশিক করের ছবি

ছবির মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা যশপাল শর্মাকে (Yashpal Sharma)। চরিত্রের নাম অলোক,একজন লেখক কিন্তু পেশাগতভাবে ব্যর্থ। 

Updated By: Apr 6, 2022, 07:02 PM IST
Chhipkali: রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা হিন্দি ছবির পুরস্কার পেল কৌশিক করের ছবি

নিজস্ব প্রতিবেদন: কৌশিক করের নতুন হিন্দি ছবি ছিপকলি। এই ছবির হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন পরিচালক অভিনেতা কৌশিক কর (Koushik Kar)। তাঁর পরিচালিত বাংলা সিনেমা পর্ণমুচি নিয়ে বেশ সমালোচনা হয়েছিল সেইসময়। এবার পুরস্কার পেল কৌশিকের প্রথম হিন্দি ছবি। রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা হিন্দি ছবির পুরস্কার পেল কৌশিক করের ছবি ছিপকলি(Chhipkali)। পরিচালক প্রযোজকের তরফ থেকে এই পুরস্কার গ্রহণ করেন জনসংযোগ অধিকারিক প্রসূণ বক্সী। 

ছবির মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা যশপাল শর্মাকে (Yashpal Sharma)। চরিত্রের নাম অলোক,একজন লেখক কিন্তু পেশাগতভাবে ব্যর্থ। তিনি সময়ের সমান্তরাল মাত্রায় বিশ্বাসী। রাজনৈতিকভাবে অতীতে নকশাল হলেও এখন জীবনকে দার্শনিক দৃষ্টিকোণ থেকে দেখেন। জীবন নিয়ে অত্যন্ত আশাবাদী, নিপীড়িত শ্রেণীর মানুষের বাস্তব জীবনের সংগ্রামগুলি দেখার জন্য তার সন্ধান চালিয়ে যান এবং তাদের লেখায় গল্পগুলি তুলে ধরেন। এক সহানুভূতিশীল এবং আবেগপ্রবণ প্রকৃতির মানুষ তিনি।

ছবির গল্পে লেখক, অলোক চতুর্বেদী এবং একজন প্রাইভেট গোয়েন্দা রয়েছে। চরিত্রের নাম রুদ্রাক্ষ রায়। তাঁর মধ্যে আলোকের স্ত্রী ও ছেলের খুনের মামলা নিয়ে একটি জিজ্ঞাসাবাদী কথোপকথনকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে, যদিও তাকে ইতিমধ্যেই হাইকোর্টে দোষী সাব্যস্ত করা হয়। এই পুরো গল্পে, অলোক দার্শনিক দৃষ্টিকোণ থেকে দেখেন সবকিছু। অন্যদিকে, রুদ্রাক্ষ বেশ কৌতূহলী, তিনি পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন অলোকের দিকে। প্লটটি সম্পূর্ণ ভিন্ন মোড় নেয়, এই মামলায় আসল দোষী এবং এই পুরো জিজ্ঞাসাবাদ একটি প্রশ্ন তুলে দিয়ে যায় ছবিতে। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন যশপাল শর্মা,যোগেশ ভরদ্বাজ এবং তন্নিষ্ঠা বিশ্বাস। ছবির সংগীত পরিচালনা করেছেন মিমো। 

আরও পড়ুন: Hrithik-Sussanne: গোয়ায় একসঙ্গে পার্টিতে হৃতিক-সাবা, সুজান-আরসালান, ভাইরাল ছবি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.