'ছিপকলি'র মাধ্যমে বলিউডে অভিষেক Koushik Karর, মুখ্য চরিত্রে Lagaan খ্যাত Yashpal Sharma

ছবির ফার্স্টলুক প্রকাশিত হল সদ্য 

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Aug 5, 2021, 11:08 PM IST
'ছিপকলি'র মাধ্যমে বলিউডে অভিষেক Koushik Karর, মুখ্য চরিত্রে Lagaan খ্যাত Yashpal Sharma

নিজস্ব প্রতিবেদন: বলিউডে ডেবিউ করলেন পরিচালক অভিনেতা কৌশিক কর (Koushik Kar)। তাঁর পরিচালিত বাংলা সিনেমা পর্ণমুচি, যা নিয়ে  বেশ সমালোচনা হয়েছিল সেইসময়। কৌশিকের প্রথম হিন্দি ছবির নাম 'ছিপকলি'। ছবির ফার্স্টলুক প্রকাশ পেল সদ্যই। 

ছবির মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে লগান খ্যাত অভিনেতা যশপাল শর্মাকে (Yashpal Sharma)। চরিত্রের নাম অলোক,একজন লেখক কিন্তু পেশাগতভাবে ব্যর্থ। তিনি সময়ের সমান্তরাল মাত্রায় বিশ্বাসী। রাজনৈতিকভাবে অতীতে নকশাল হলেও এখন জীবনকে দার্শনিক দৃষ্টিকোণ থেকে দেখেন। জীবন নিয়ে অত্যন্ত আশাবাদী, নিপীড়িত শ্রেণীর মানুষের বাস্তব জীবনের সংগ্রামগুলি দেখার জন্য তার সন্ধান চালিয়ে যান এবং তাদের লেখায় গল্পগুলি তুলে ধরেন। এক সহানুভূতিশীল এবং আবেগপ্রবণ প্রকৃতির মানুষ তিনি।

আরও পড়ুন:এক সপ্তাহে দীর্ঘদিনের স্বপ্নপূরণ Sreemoyeeর, নিজের চ্যানেলে ভিডিয়ো পোস্ট Indraniর

ছবির গল্পে লেখক, অলোক চতুর্বেদী এবং একজন প্রাইভেট গোয়েন্দা রয়েছে। চরিত্রের নাম রুদ্রাক্ষ রায়। তাঁর মধ্যে আলোকের স্ত্রী ও ছেলের খুনের মামলা নিয়ে একটি জিজ্ঞাসাবাদী কথোপকথনকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে, যদিও তাকে ইতিমধ্যেই হাইকোর্টে দোষী সাব্যস্ত করা হয়। এই পুরো গল্পে, অলোক দার্শনিক দৃষ্টিকোণ থেকে দেখেন সবকিছু। অন্যদিকে, রুদ্রাক্ষ বেশ কৌতূহলী, তিনি পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন অলোকের দিকে। প্লটটি সম্পূর্ণ ভিন্ন মোড় নেয়, এই মামলায় আসল দোষী এবং এই পুরো জিজ্ঞাসাবাদ একটি প্রশ্ন তুলে দিয়ে যায় ছবিতে। 

যশপাল শর্মা ভূয়সী প্রশংসা করলেন কৌশিক করের। তিনি বলেন 'এটি আমার জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্র এবং ছবি। কৌশিক নিজের চিত্রনাট্য এবং পরিচালনার দিক থেকে পরিস্কার ছিল। আমার কাছ থেকে কী চাই তা খুব স্পষ্ট ছিল ওঁর কাছে। আমি আমার ১০০ শতাংশ দিয়ে ছবি করেছি।' ছবির প্রযোজক সঙ্গীত পরিচালক মিমো, তাঁরও নিষ্ঠাকে সাধুবাদ জানান যশপাল। ছবির ফার্স্টলুক সদ্যই প্রকাশ্য়ে এসেছে, যেখানে দেখা যাচ্ছে শীতেই আসবে এই ছবি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.