Mamata Banerjee-Bappi Lahiri: বাপ্পি লাহিড়ির আবদার, 'একটা গান লিখে দিয়েছিলাম', বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভাষাদিবসে শহিদ স্মরণ অনুষ্ঠানে প্রয়াত কিংবদন্তিদের স্মরণ করলেন মুখ্যমন্ত্রী

Updated By: Feb 22, 2022, 12:45 PM IST
Mamata Banerjee-Bappi Lahiri: বাপ্পি লাহিড়ির আবদার, 'একটা গান লিখে দিয়েছিলাম', বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: সংগীত জগতে একের পর এক নক্ষত্র পতন। এই মাসেই প্রয়াত হয়েছেন লতা মঙ্গেশকর(Lata Mangeshkar), সন্ধ্যা মুখোপাধ্যায়(Sandhya Mukherjee) ও বাপ্পি লাহিড়ি(Bappi Lahiri)। সোমবার দক্ষিন কলকাতার দেশপ্রিয় পার্কে ভাষা শহিদ স্মরণ অনুষ্ঠানে যোগদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সেখানেই কিংবদন্তিদের মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী। এদিন মঞ্চ থেকেই তিনি শেয়ার করলেন পুরনো স্মৃতি। 

ভাষাদিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, ‘লতা মঙ্গেশকরও হারিয়ে গেলেন। বাপ্পি লাহিড়ি ছাত্র যৌবনের মন কেড়েছিলেন। তাঁর গানগুলি আজকের ছেলে মেয়েদের মধ্যেও জনপ্রিয়। তিনি মঙ্গল দ্বীপ জ্বেলের মতো গানও গেয়েছেন। আমার সঙ্গে বাপ্পিদার দেখা হলে বলতেন, মমতা আমাকে দু’টো গান লিখে দিও। আমি গাইব। গান লিখেও দিয়েছিলাম। কোনও কারণে হয়তো সময় পাননি, ওঁর গেয়ে ওঠা হয়নি। সন্ধ্যাদিও মারা গেলেন, খারাপ লাগে।’

আরও পড়ুন: Rashmika-Vijay: এবছরই বিয়ে করছেন রশ্মিকা মন্দানা ও বিজয় দেভেরাকোন্ডা!

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আঞ্চলিক ভাষার উন্নতির পক্ষে একজন সোচ্চার প্রবক্তা এবং তিনি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি‌ বলেছেন, “মাতৃভাষার জন্য বীরত্বের সঙ্গে লড়াই করা সকল শহিদদের স্যালুট জানাই। বহু ভাষার বহুত্ব আজ ভারতে উদযাপনের প্রয়োজন। আমরা সব ভাষাকে ভালোবাসি, আমরা আমাদের মাতৃভাষাকে ভালোবাসি।”

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)