Bishnu Pal Chowdhury Death: প্রয়াত ‘জননী’ খ্যাত পরিচালক বিষ্ণু পাল চৌধুরী

Bishnu Pal Chowdhury Death: কয়েকমাস আগেই ক্যানসারের কথা জানতে পারেন পরিচালক। ফুসফুসে ক্যানসার হয়েছিল তাঁর।কলকাতায় বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে কিছুদিন ভর্তি ছিলেন। এরপরই ক্যানসারের চিকিৎসা করাতে মুম্বই পাড়ি দিয়েছিলেন তিনি।

Updated By: Dec 8, 2022, 08:45 PM IST
Bishnu Pal Chowdhury Death: প্রয়াত ‘জননী’ খ্যাত পরিচালক বিষ্ণু পাল চৌধুরী

Bishnu Pal Chowdhury Death, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁর হাত ধরেই বদলেছিল বাংলা ধারাবাহিক। বাংলা টেলিভিশনকে তিনি উপহার দিয়েছেন এমন কিছু ধারাবাহিক যা ইতিহাস রচনা করেছে। তিনি হলেন পরিচালক বিষ্ণু পাল চৌধুরী। বৃহস্পতিবার প্রয়াত ‘জননী’ ধারাবাহিক খ্যাত পরিচালক। হৃদরোগে আক্রান্ত হয়ে এদিন সকাল ৭টা ৪৫ নাগাদ মৃত্যু হয় পরিচালকের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। বিগত কয়েকমাস ধরেই ক্যানসারে ভুগছিলেন তিনি।

কয়েকমাস আগেই ক্যানসারের কথা জানতে পারেন পরিচালক। ফুসফুসে ক্যানসার হয়েছিল তাঁর।কলকাতায় বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে কিছুদিন ভর্তি ছিলেন। এরপরই ক্যানসারের চিকিৎসা করাতে মুম্বই পাড়ি দিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী। টাটা ক্যানসার হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। সেখানেই তাঁর কেমোথেরাপি হয়। এরপর এই মাসের শুরুতেই কলকাতায় ফেরেন তাঁরা। কলকাতায় ফিরেই ক্রমশ অসুস্থ হয়ে পড়েন তিনি। শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন পরিচালক বিষ্ণু পাল চৌধুরী। এরপরই বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

আরও পড়ুন- Actress Abused: বলিউডে বর্বরতা, পিটিয়ে নায়িকার মুখ ফাটিয়ে দিল প্রযোজক!

পরিচালকের স্ত্রী জানান, অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার মধ্যরাতেই বিষ্ণু পাল চৌধুরীকে ভেন্টিলেটরে দেওয়া হয়। তারপর আর জ্ঞান ফেরেনি তাঁর। বৃহস্পতিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কলকাতায় ফেরার ২১ দিন পর দ্বিতীয় কেমো নেওয়ার কথা ছিল পরিচালকের। আগামী বছর ফেব্রুয়ারি মাসে ফের মুম্বই যাওয়ার কথা ছিল। কিন্তু তারমাঝেই ঘটে গেল অঘটন। পরিচালকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে ও টেলি পাড়ায়।

Jeetu Kamal-Nabanita Das: থানাতেই ধর্ষণ ও খুনের হুমকি, দর্শক পুলিস! কান্নায় ভেঙে পড়লেন জীতুর স্ত্রী নবনীতা

প্রসঙ্গত, বাংলা টেলিভিশনে নয়ের দশকে যুগান্তকারী ধারাবাহিক ছিল ‘জননী’। সেই ধারাবাহিকের পরিচালকের ছিলেন বিষ্ণু। ধারাবাহিকের নামভূমিকায় ছিলেন সুপ্রিয়া দেবী। জয়েন্ট ফ্যামিলি ভেঙে ছোট ছোট পরিবার হওয়াতে কী কী সমস্যা তৈরি হয়, তা নিয়েই ছিল ধারাবাহিকের মূল বিষয়। এই ধারাবাহিকের হাত ধরেই ইন্ডাস্ট্রিতে নাম পেয়েছেন অনেক তারকাই। ‘জননী’ ছাড়াও দূরদর্শনের একাধিক টেলিফিল্ম পরিচালনা করেছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)