close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পাকিস্তানে গান গাওয়ায় মিকাকে বয়কট করল অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন

 'অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন'-এর (AICWA) তরফে মিকাকে বয়কটের ডাক দেওয়া হয়েছে

Updated: Aug 14, 2019, 02:34 PM IST
পাকিস্তানে গান গাওয়ায় মিকাকে বয়কট করল অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের করাচির একটি অনুষ্ঠানে গান গাওয়ায় বয়কট করা হল বলিউডের জনপ্রিয় গায়ক মিকা সিংকে। 'অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন'-এর (AICWA) তরফে মিকাকে বয়কটের ডাক দেওয়া হয়েছে।

রিপোর্টে প্রকাশ, পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের এক আত্মীয়ের মেয়ের বিয়েতে গান গাওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয় মিকাকে। সেই আমন্ত্রণ রক্ষা করতেই মিকা গত ৮ অগাস্ট করাচি যান এবং অনুষ্ঠান করেন। জানা গিয়েছে, ওই অনুষ্ঠানের জন্য প্রায় ১.০৬ কোটি টাকা দাবি করেন মিকা। কিন্তু মিকার ওই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। দুই দেশের সাম্প্রতিক পরিস্থিতির কথা বিবেচনা না করে মিকা কীভাবে করাচিতে গান গাইলেন, তা নিয়েও উঠছে প্রশ্ন। 

আরও পড়ুন: পকেটে ছিল ২০০, সেই মুহূর্ত নিয়ে বলতে গিয়ে চোখে জল অক্ষয়ের

মিকাকে বয়কটের বিষয়ে মঙ্গলবার সিনে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। বিবৃতিতে বলা হয়, সমস্ত ছবি প্রযোজক সংস্থা ও মিউজিক কোম্পানির তরফে বয়কট করা হয়েছে মিকা সিংকে। AICWA-এর তরফে জানানো হয়, কেউ যদি এই সিদ্ধান্ত না মানেন, তবে তাঁর বিরুদ্ধে আইনি মামলা হবে। দেশের স্বার্থের বাইরে গিয়ে মিকা সিং নিজের পেশা ও অর্থকে প্রাধান্য দিয়েছেন। এটা খুবই দুর্ভাগ্যজনক বলেও মন্তব্য করা হয় ওই বিবৃতিতে। পাশাপাশি তথ্য ও সম্প্রচার মন্ত্রককে এই বিষয়ে তদন্তের আবেদনও জানিয়েছে অ্যাসোসিয়েশন।

আরও পড়ুন: মোদী, অমিত শাহকে কটূক্তি, হার্ড কউরের অ্যাকাউন্ট ‘সাসপেন্ড’ করল টুইটার

প্রসঙ্গত, কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর ভারতীয় ছবি ও শিল্পীদের বয়কট করে পাকিস্তান। প্রতিবেশী দেশের ওই সিদ্ধান্তের পরও মিকা কীভাবে ওই অনুষ্ঠানে গান গাওয়ার জন্য করাচিতে যান, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় গায়কের বিরুদ্ধে সরব হন তাঁর ভক্তরাও।