'মুসলমান মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ', ধর্মীয় গোঁড়ামির শিকার হয়ে হতাশ Mir

দুর্গাপুজো নিয়ে ছোটবেলার স্মৃতি শেয়ার করেই কিছু লোকজনের ধর্মীয় গোঁড়ামির শিকার হয়েছেন মীর। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 2, 2021, 03:22 PM IST
'মুসলমান মনে করিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ', ধর্মীয় গোঁড়ামির শিকার হয়ে হতাশ Mir

নিজস্ব প্রতিবেদন : ছোটবেলায় দুর্গাপুজোতে (Durga Puja) কী করতেন? কেমন ছিল সেই দিনগুলো? সম্প্রতি ছোটবেলায় কাটানো দুর্গাপুজোর অভিজ্ঞতা সকলের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন সঞ্চালক মীর (Mir Afsar Ali)। জানিয়েছেন, অভাবের সংসারে জামা-কাপড় কেনার সামর্থ্য ছিল না, তবুও তাঁকে তাঁর বাবা-মা নতুন জামা কিনে দিতেন। দুর্গাপুজো নিয়ে ছোটবেলার স্মৃতি শেয়ার করেই কিছু লোকজনের ধর্মীয় গোঁড়ামির শিকার হয়েছেন মীর (Mir Afsar Ali)। এধরনের ঘটনায় হতাশ সঞ্চালক তথা কৌতুকশিল্পী। 

ধর্মীয় গোঁড়ামি, আর আক্রমণের মুখে সঞ্চালক মীরের (Mir Afsar Ali) হতাশা, ক্ষোভ ধরা পড়েছে ফেসবুকের পাতায়। মীর লিখেছেন, ''নিজেকে আমি বারবার খুঁজে পেয়েছি, ইনোভেট করেছি নতুন আমিকে। সেরকম একটা গল্প, একটা অনুভূতি শেয়ার করছি আপনাদের সঙ্গে… যদিও ইতিমধ্যে ধর্মের নামে কিছু বিজ্ঞ মানুষ জ্ঞান ফলাতে চলে এসেছেন। এত যুগ বাদেও মানুষকে বোঝানো গেল না যে ধর্ম যার যার নিজের ব্যাপার কিন্তু *উৎসব* সবার।'' হতাশ মীরের কথায়, ''যাক গে। বড় বড় মনীষিরা যেটা করে যেতে পারেননি, সেটা আমার মতন একজন অতি সামান্য ক্ষুদ্র মানুষ কি করে পারবে। এত দিন বাদেও এটা যিনি বুঝে উঠতে পারলেন না, তিনি ভবিষ্যতেও পারবেন না। তাঁর জন্য করুণা। আর বুক ভরা ভালবাসা।... ''

আরও পড়ুন-ওয়াইনের গ্লাসে চুমুক, নীল পুলের জলে 'ফ্লোয়েটিং ব্রেকফাস্ট'-এ মজে Raj-Subhashree

ক্ষোভ উগরে দিয়ে সবশেষে মীর আরও বলেছেন, ''যাই হোক… বড় একটা শিক্ষা হল আমার। অশেষ ধন্যবাদ তাঁদের যাঁরা বার বার মনে করিয়ে দেন আমি শুধুই একজন মুসলমান, আর অন্য কোনো পরিচয় নেই মীরের। আপনারা ভালো থাকবেন। বড্ড হতাশ হলাম। আবার।'' 

তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার কিছু লোকজনের ধর্মীয় গোঁড়ামির শিকার হয়েছেন মীর (Mir Afsar Ali)। কিছুদিন আগে গণেশ-চতুর্থী উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েও ট্রোল হতে হয়েছিল মীরকে। ফের একবার একই ঘটনার শিকার তিনি। তবে মীরের এই পোস্টের নিচে কিছু শুভবুদ্ধি সম্পন্ন মানুষ আবার তাঁর পাশে দাঁড়িয়েছেন। তাঁর মতামতকে সমর্থন করেছেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)