মিস ওয়ার্ল্ড ২০১৪ খেতাব দক্ষিণ আফ্রিকার, এশিয়া সেরা ভারতের কোয়েল রানা

মিস ওয়ার্ল্ড ২০১৪-র খেতাব জিতলেন মিস দক্ষিণ আফ্রিকা রোলেন স্ট্রস। রবিবার লন্ডনের এক্সেল এক্সিবিশন সেন্টারে ২২ বছরের মেডিক্যালের ছাত্রী রোলেনের মাথায় বিঝয়ীর খেতাব তুলে দেন গতবারের মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং।

Updated By: Dec 15, 2014, 06:20 PM IST
মিস ওয়ার্ল্ড ২০১৪ খেতাব দক্ষিণ আফ্রিকার, এশিয়া সেরা ভারতের কোয়েল রানা

ওয়েব ডেস্ক: মিস ওয়ার্ল্ড ২০১৪-র খেতাব জিতলেন মিস দক্ষিণ আফ্রিকা রোলেন স্ট্রস। রবিবার লন্ডনের এক্সেল এক্সিবিশন সেন্টারে ২২ বছরের মেডিক্যালের ছাত্রী রোলেনের মাথায় বিঝয়ীর খেতাব তুলে দেন গতবারের মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং।

ফার্স্ট রানার আপ নির্বাচিত হয়েছেন মিস হাঙ্গেরি এদিনা কালসকর ও সেকেন্ড রানার আপ নির্বাচিত হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এলিজাবেথ সফরিত। বিউটি উইথ আ পারপস টাইটেল জিতে সেরা এগারোয় জায়গা করে নেন মিস ইন্ডিয়া কোয়েল রানা। এশিয়ার সেরাও নির্বাচিত হয়েছেন কোয়েল। ফাল্গুনি ও শেন পিককের ইভনিং গাউনে বেস্ট ডিজাইনার অফ দ্য ওয়ার্ল্ড খেতাবও জেতেন কোয়েল। বিচ ফ্যাশন ও মাল্টিমিডিয়া অ্যাওয়ার্ডেও সেরা পাঁচে ছিলেন কোয়েল। এছাড়াও মিস ট্যালেন্ট, পিপল'স চয়েস, রিসর্ট ওয়্যার, স্পোর্টস চ্যালেঞ্জ সাবটাইটেল রাউন্ডেও অংশ নেন তিনি। টপ মডেল রাউন্ডের সেরা কুড়িতেও জায়গা করে নেন কোয়েল।

সেরা পাঁচে ছিলেন মিস অস্ট্রেলিয়া ও মিস ইংল্যান্ড। মিস ইন্ডিয়া ছাড়াও সেরা এগারোয় জায়গা পেয়েছেন গিয়ানা, ব্রাজিল, কেনিয়া, মেক্সিকো, তাইল্যান্ড। সেরা পঁচিশে ছিলেন বলিভিয়া, পিপলস রিপাবলিক অফ চায়না, দোমিনিকান রিপাবলিক, ইন্দোনেশিয়া, মালয়শিয়া, দক্ষিণ সুদান, ভিয়েতনাম, ফিনল্যান্ড, ঘানা, নেদারল্যান্ড, ফিলিপিন্স, রাশিয়া, স্কটল্যান্ড, সুইডেন, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো।

কন্টিনেন্টাল কুইন খেতাব জেতেন-

আফ্রিকা-দক্ষিণ আফ্রিকা
আমেরিকা-মার্কিন যুক্তরাষ্ট্র
এশিয়া-ভারত
ক্যারিবিয়ান-গিয়ানা
ইউরোপ-হাঙ্গেরি
ওশিয়ানিয়া-অস্ট্রেলিয়া

সাব টাইটেল-

স্পোর্টস অ্যান্ড ফিটনেস-মিস ফিনল্যান্ড
ট্যালেন্ট-মিস মালয়শিয়া
টপ মডেল-বসনিয়া অ্যান্ড হারজেগোনিভা
বিচ ফ্যাশন-সুইডেন
মাল্টিমিডিয়া অ্যাওয়ার্ড-মার্কিন যুক্তরাষ্ট্র

গ্রামি অ্যাওয়ার্ড মনোনীত ও মাল্টি-প্ল্যাটিনাম আর্টিস্ট স্কাই ব্লু-র অনুষ্ঠান দিয়ে শুরু হয় ৬৪তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার আসর। বিভিন্ন দেশের মোট ১২১ জন প্রতিযোগী অংশ নিয়েছিলেন এই প্রতিযোগিতায়।

 

.