গাঁটছড়া বাঁধলেন রীতেশ-জেনেলিয়া

রীতেশ-জেনেলিয়ার দীর্ঘ ন`বছরের প্রেম আনুষ্ঠানিক স্বীকৃতি পেল আজ। চিরাচরিত মারাঠী নিয়মে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন এই জুটি। মুম্বই শহরের উপকন্ঠে অবস্থিত `দ্যা গ্র্যান্ড হ্যাট` ফাইভ স্টার হোটেলে আয়োজিত হয়েছে বিবাহ অনুষ্ঠান। বলি-দুনিয়ার তারকা থেকে শুরু করে শিল্পপতি ও রাজনীতি মহলের বিশিষ্টরা সাক্ষী থাকলেন এই রাজকীয় বিয়ের। উপস্থিত ছিলেন স্বস্ত্রীক রাজ ঠাকরে।

Updated By: Feb 3, 2012, 05:10 PM IST

রীতেশ-জেনেলিয়ার দীর্ঘ ন'বছরের প্রেম আনুষ্ঠানিক স্বীকৃতি পেল আজ। চিরাচরিত মারাঠী নিয়মে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন এই জুটি। মুম্বই শহরের উপকন্ঠে অবস্থিত 'দ্যা গ্র্যান্ড হ্যাট' ফাইভ স্টার হোটেলে আয়োজিত হয়েছে বিবাহ অনুষ্ঠান। বলি-দুনিয়ার তারকা থেকে শুরু করে শিল্পপতি ও রাজনীতি মহলের বিশিষ্টরা সাক্ষী থাকলেন এই রাজকীয় বিয়ের। উপস্থিত ছিলেন স্বস্ত্রীক রাজ ঠাকরে।
ক্রীম রঙের শেরওয়ানিতে পাত্রকে লাগছিল ফিটফাট। ডিজাইনার নীতা লুল্লার কন্যা নিশিকা লুল্লার ডিজাইন করা লাল শাড়ীতে জেনেলিয়া হয়ে উঠেছিলেন মারাঠী 'মুলগি'। অতিথিদের মধ্যে অভিনেতা জ্যাকি ভাগনানি উপস্থিত হন সবার প্রথমে। অক্ষয় কুমার, সাজিদ খান অনুষ্ঠানে আসেন জ্যাকি শ্রফের সঙ্গে। সাদা জ্যাকেট ও কালো ট্রাউসার পরে স্ত্রী গৌরী ও মেয়ে সুহানার সঙ্গে মন্ডপের দিকে এগিয়ে যান শাহরুখ। শাহরুখের সঙ্গে সামঞ্জস্য রেখে গৌরী পড়েছিলেন সাদা-সোনালী রঙের ল্যাহেঙ্গা। অভিষেক বচ্চনের সঙ্গে অনুষ্ঠানে প্রবেশ করেন আজয় দেবগন ও কাজল।

বিয়ের সেলিব্রেশন শুরু হয়েছিল তাজ ল্যান্ড এন্ডসে তাঁদের গ্র্যান্ড সঙ্গীত অনুষ্ঠান দিয়ে। সঙ্গীত অনুষ্ঠানের পরিচালনা করেছিলেন করণ জোহর। বন্ধু এবং আত্মীয়-স্বজনদের নিয়ে সংগীতের জমকালো অনুষ্ঠানটি এযাবৎকালের বলিউডের জমকালো সংগীত অনুষ্ঠানের মধ্যে একটি। সঞ্জয় দত্ত থেকে শুরু করে গৌরী খান, করণ জোহর, অভিষেক বচ্চন প্রায় গোটা বলিউড জড়ো হয়েছিল সেখানে। এখানেই সেলিব্রেশনের শুরু। এরপর জেনেলিয়ার বাড়িতে বুধবার শুরু হয় পার্টি যা শেষ হয় রীতেশ-জেনেলিয়ার জুহুর ফ্ল্যাটে।
বৃহস্পতিবার দু জনেরই বাড়িতে প্রাক-বিবাহ নিয়মের কাজ সম্পন্ন হয়। সম্পূর্ণ হিন্দু রীতিতে গায়ে হলুদ হয় রীতেশের। অন্য দিকে খ্রীষ্টান রীতিতে বন্ধু ও আত্মীয়-স্বজনদের উপস্থিতিতে রোস সেরিমনি হয় জেনেলিয়ার বাড়িতে। রীতি অনুযায়ী গায়ে হলুদের পর বাড়ি থেকে বেরতে পারেন না দুলহা। কিন্তু সূত্রে খবর, জেনেলিয়া বিয়ের আগের দিন সন্ধেয় বন্ধুদের সঙ্গে চার্চে গিয়েছিলেন 'দুলহা-রাজা'। আগামিকাল তাঁদের রিসেপশন পার্টি। রিল লাইফে এখনও তেমন সাফল্য না আসলেও, এই জুটির রিয়্যাল লাইফ সফরের জন্য রইল আমাদের শুভেচ্ছা। 

.