Nachiketa Chakraborty: ‘কতগুলো অশিক্ষিত লোক বলছে, নচিকেতা মহানায়ক পুরস্কার কেন পেল!’

Nachiketa on Mahanayak Samman: মহানায়ক উত্তমকুমারের নামাঙ্কিত পুরস্কার পেয়েছেন নচিকেতা। আর তা নিয়েই শুরু হয়েছে সমালোচনা।  অনেকেই প্রশ্ন তোলেন সংগীতশিল্পী হয়ে কীভাবে নচিকেতা এই সম্মাননা পেলেন? এই পরিস্থিতিতে চুপ করে বসে থাকেননি নচিকেতা। স্বভাবসুলভ জবাব দিয়েছেন তিনি। সমালোচনাকারীদের সরাসরি ‘অশিক্ষিত’ বলে মন্তব্য করেছেন সংগীতশিল্পী।

Updated By: Jul 30, 2024, 07:51 PM IST
Nachiketa Chakraborty: ‘কতগুলো অশিক্ষিত লোক বলছে, নচিকেতা মহানায়ক পুরস্কার কেন পেল!’

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহানায়ক সম্মান(Mahanayak) নিয়ে আলোচনা সমালোচনার শেষ নেই। প্রতিবছরই ২৪ জুলাই উত্তমকুমারের (Uttam Kumar) ৪৪তম প্রয়াণ দিবসে কলকাতার ধনধান্যে প্রেক্ষাগৃহে মহানায়ক সম্মান প্রদান করে পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দফতর। বিগত কয়েকবছরে চলচ্চিত্র জগতের অনেকেই এই পুরস্কার পেয়েছেন। কিন্তু এবছরই প্রথম কোনও সংগীতশিল্পীকে প্রদান করা হয় এই সম্মান। এবছ মহানায়ক সম্মান পান নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুরু বিদ্রুপ বিতর্ক। অনেকেই প্রশ্ন তোলেন সংগীতশিল্পী হয়ে কীভাবে নচিকেতা এই সম্মাননা পেলেন? নেটিজেনদের এহেন প্রশ্নে স্বভাবসুলভ জবাব দিয়েছেন তিনি। শুধু তা-ই নয়, সমালোচনাকারীদের সরাসরি ‘অশিক্ষিত’ বলে মন্তব্য করেছেন। জানালেন, তাঁকে দিয়ে শুরু হল নতুন ট্রেন্ড। 

আরও পড়ুন- Tollywood Conflict: বুধবার থেকে শুরু শ্যুটিং, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে জট খুললেন প্রসেনজিত্‍-দেব...

সম্প্রতি ফেসবুকে নচিকেতা লেখেন, ‘মহানায়ক সম্মান কেবল অভিনয়ের পুরস্কার নয়। মহানায়ক মানে অভিনেতা মহানায়ক নন। মহানায়কের সম্মানে আমায় এই পুরস্কার দেওয়া হয়েছে, আমার গোটা জীবনের কাজের জন্য। এটা আমার কাছে বড় প্রাপ্তি। কাউকে যদি নোবেল পুরস্কার দেওয়া হয়, তাকে কি বিজ্ঞানী হতে হবে? কিছু অশিক্ষিত মানুষ অনেক রকম কথা বলছেন। তাঁদের বুঝতে হবে, আমিও ফিল্ম ইন্ডাস্ট্রির লোক। অন্তত ১২টি ছবিতে মিউজিক করেছি। তাহলে আমি কি সেই পুরস্কারটা পেতে পারি না? মহানায়ক পুরস্কার পাওয়ার জন্য আমাকে অভিনেতা হতে হবে, এটা কোথায় লেখা আছে?’

আরও পড়ুন- Bengal Weather: ঝাড়খণ্ড-বাংলাদেশে জোড়া ঘূর্ণাবর্ত, আগামী ৪দিন বাংলা জুড়ে প্রবল বৃষ্টি...

তিনি আরও লেখেন, ‘ধরে নিন না, আমায় দিয়েই শুরু হলো মহানায়ক সম্মান অভিনয়ের বাইরের শিল্পীদের দেওয়া। এরপর অন্য সংগীতশিল্পীরা পাবেন, পরিচালকেরা পাবেন। আর অভিনয়ের বাইরেই বা বলি কী করে? গানে অভিনয় নেই? আমার ভালো লাগছে, এটা একটা ট্রেন্ড তৈরি হলো। আমি নিজেই একজন ট্রেন্ডসেটার। আমায় দিয়েই তো ট্রেন্ড তৈরি হয়। অন্য কেউ মহানায়ক সম্মান পেলে এত লেখালেখি হতো বলে মনে হয় না। কতগুলো অশিক্ষিত লোক বলাবলি করছে, নচিকেতা মহানায়ক পুরস্কার কেন পেল? ও তো অভিনয়ই করে না। আসলে আমার জনপ্রিয়তা এখনো ৩১ বছর আগের মতোই রয়েছে। আমায় নিয়ে লিখলে ওদের টিআরপি বাড়ে।’

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.