'অতীতের তিক্ততা ভুলে নতুন করে কাজ করতে হবে', ছোটপর্দার জন্য আসছে গাইডলাইন

২৪ জুন ফের একবার সমস্যা সমাধানের জন্য মুখ্য়মন্ত্রীর নির্দেশে তাঁর তৈরি করা কমিটি বৈঠকে বসেন

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 25, 2021, 12:37 PM IST
'অতীতের তিক্ততা ভুলে নতুন করে কাজ করতে হবে', ছোটপর্দার জন্য আসছে গাইডলাইন

নিজস্ব প্রতিবেদন: বিধিনিষেধের মাঝেই সমস্যায় জর্জরিত ছিল টলিপাড়া। ছোটপর্দার শুটিং চালানোর জন্য় দ্বিধা বিভক্ত হয়ে যায় প্রযোজক ও ফেডারেশন। ফলে সমস্যার মুখে পড়তে হয় শিল্পীদের। বেশ কিছুদিন এই দ্বন্দ চলছিল। মুখ্য়মন্ত্রীর নির্দেশে শুরু হয়েছে শুটিং তবে সমস্যা সমাধান রয়ে গিয়েছে। ২৪ জুন ফের একবার সমস্যা সমাধানের জন্য মুখ্য়মন্ত্রীর নির্দেশে তাঁর তৈরি করা কমিটি বৈঠকে বসেন। ছিলেন অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়। 

এদিন বৈঠকে পর্দায় শুটিংয়ের জন্য একটি গাইডলাইন তৈরি করার কথা বলা হয় । গত তিন বছর ধরে MOU সই করা হচ্ছিল না। এবার তড়িঘড়ি সেই গাইডলাইন তৈরি করতে বসবে সংগঠনগুলো। WATP এবং আর্টিস্ট ফোরাম বসে এই গাইডলাইন তৈরি করতেব। ২০ জুলাইয়ের মধ্যে এটি তৈরি করার কথা হয়েছে, এরপর বসে তা চূড়ান্ত করবেন রাজ চক্রবর্তী, (Raju Chakraborty) পরমব্রত ও অরূপ বিশ্বাস। ৩১ জুলাইয়ের পর থেকেই সকলকে তা মেনে চলবে হবে। 

আরও পড়ুন:'আমাতেই আমার বিশ্বাস', কেন বললেন নুসরত?

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে পরিচালক ও সাংস্কৃতিক সেলের সভাপতি রাজ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন-' ইন্ডাস্ট্রি আমাদের পরিবারের মত, একসঙ্গে মিলে কাজ করতে হবে। অতীতের তিক্ততা ভুলে নতুন করে হাতে হাত মিলিয়ে কাজ শুরু করা হয়েছে । মতের অমিল থাকতেই পারে কাজে, সেক্ষেত্রে কথা বলে তা মেটাতে হবে। কোনওভাবেই যেন কাজ আটকে না থাকে।'

ফেডারেশনের তরফে স্বরূপ বিশ্বাস জানান 'কলাকুশলীদের যে প্রশ্নগুলোর উত্তর আমরা দীর্ঘদিন ধরে পাচ্ছি না, তা ফের তোলা হয় বৈঠকে। সদর্থক আলোচনা হয়েছে। আরও আলোচনা হওয়া প্রয়োজন। সব প্রশ্নের উত্তরের অপেক্ষায় আমরা' অন্যদিকে রাজ জানান, টেলিভিশনের গাইডলাইন বের হওয়ার পর ওটিটি অর্থাৎ ওয়েব সিরিজের জন্যও গাইডলাইন তৈরির কথা ভাবা হয়েছে যেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজ চক্রবর্তী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)