কলকাতা ইন্টারন্যাশনাল ওয়াইল্ডলাইফ অ্যান্ড এনভায়রনমেন্ট ফেস্টিভ্যালের উদ্বোধন

প্রাণিজগত্‍ নিয়ে আমাদের উত্সাহ আর জিজ্ঞাসা কি কমে আসছে? সেই আগ্রহটাই উসকে দিতে প্রতি বছর ডিসেম্বর মাসে আসে কলকাতা আন্তর্জাতিক ওয়াইল্ডলাইফ অ্যান্ড এনভায়রনমেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল। উদ্বোধনে উপস্থিত ছিলেন সব্যসাচী চক্রবর্তী, দেবশ্রী রায়, অনুপম রায় ও অগ্নিমিত্রা পাল।

Updated By: Nov 30, 2016, 06:21 PM IST
কলকাতা ইন্টারন্যাশনাল ওয়াইল্ডলাইফ অ্যান্ড এনভায়রনমেন্ট ফেস্টিভ্যালের উদ্বোধন

ওয়েব ডেস্ক: প্রাণিজগত্‍ নিয়ে আমাদের উত্সাহ আর জিজ্ঞাসা কি কমে আসছে? সেই আগ্রহটাই উসকে দিতে প্রতি বছর ডিসেম্বর মাসে আসে কলকাতা আন্তর্জাতিক ওয়াইল্ডলাইফ অ্যান্ড এনভায়রনমেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল। উদ্বোধনে উপস্থিত ছিলেন সব্যসাচী চক্রবর্তী, দেবশ্রী রায়, অনুপম রায় ও অগ্নিমিত্রা পাল।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব শেষ হতে না হতেই আবার ফিল্ম ফেস্টিভ্যালের ডাক! এবার অভিনেতা-অভিনেত্রী কিন্তু মানুষ নন। কখনও বাঘ, কখনও নাম না জানা পশু, কখনও বা রঙবেরঙের পাখি! কলকাতা ইন্টারন্যাশনাল ওয়াইল্ডলাইফ অ্যান্ড এনভায়রনমেন্ট ফেস্টিভ্যালের উদ্বোধনে হাজির একঝাঁক পশুপ্রেমী তারকা। এই উত্সবে তাঁরা নানান দায়িত্বপূর্ণ পদে আছেন। অনুপম এই ফেস্টিভ্যালের থিম মিউজিক কম্পোজ করেছেন।

আরও পড়ুন- শহরে বিপাশা রাজ, বলি পাড়া দাপাচ্ছে দুই কন্যা

এই উত্সবেই বহু স্কুলপড়ুয়া সামিল হয়েছেন গ্রিন ব্রিগেডে। এই ব্রিগেডিয়ারদের জন্য ড্রেস ডিজাইন করেছেন ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পাল।

হিংসা-দ্বেষ ভুলে মানুষের অন্তরে পশুপাখিদের জন্যে প্রেম জাগিয়ে তোলা আর আরও উন্নত মনুষ্যত্ব গড়ে তোলার উদ্দেশ্যেই এই সংকল্প। জানালেন অভিনেত্রী দেবশ্রী রায়। আগামী ২ডিসেম্বর শুরু হচ্ছে তিন দিন ব্যাপী এই উত্সব। দেখানো হবে ১১৫ টি দেশের ২০০ টি ছবি।

আরও পড়ুন- সলমনই ঘোষণা করলেন শাহরুখের আগামী সিনেমার রিলিজ ডেট

.